চুক্তি ভিত্তিক পরামর্শদাতা নিয়োগ নবান্নের, বেতন দুই লক্ষ টাকা

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 12/12/2021   শেষ আপডেট: 12/12/2021 3:11 p.m.
নবান্ন - নিজস্ব চিত্র

২০ ডিসেম্বর পর্যন্ত আবেদনপত্র নেওয়া হবে, মোট দুটি ক্যাটাগরিতে এই নিয়োগ চলবে

দিন দিন ক্রমশ বাড়ছে রাজ্য সরকারের (West Bengal Government) প্রকল্পের সংখ্যা। সেই সঙ্গে পাল্লা দিয়ে চলছে আগের প্রকল্পগুলিও। বর্তমানে সুষ্ঠভাবে এই সমস্ত প্রকল্প চালাতে হিমশিম খাচ্ছে রাজ্য (West Bengal News)। সঙ্গে বাড়তি চাপ পড়ছে জেলাশাসক এবং অতিরিক্ত জেলা শাসকদের কাঁধে। তাই সব দিক বিচার বিবেচনা করে জেলাস্তরে পরামর্শদাতা নিয়োগ করার পথে নবান্ন (Nabanna)। তবে সরকারের তরফে এ প্রসঙ্গে কিছু না জানানো হলেও, জল্পনা শুরু হয়েছে প্রশাসনিক মহলে।

জেলা সফরে গিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee, CM) জেলাশাসকদের সহযোগিতার জন্য পরামর্শদাতা নিয়োগের কথা বলেছিলেন। সম্প্রতি রাজ্যের ২৩ দফতরে পেশাদার পরামর্শদাতা নিয়োগের বিজ্ঞপ্তি জারি করেছে নবান্ন। তবে প্রশাসনিক মহলের একাংশের বক্তব্য, এই পেশাদার পরামর্শদাতাদের মধ্যে কয়েকজনকে জেলাস্তরে নিয়োগ করা হতে পারে। কারণ, এক্ষেত্রে কমবে বিভিন্ন প্রকল্পে নজরদারির চাপ। এছাড়াও নজর রাখা যাবে সাধারণ মানুষের সুবিধা-অসুবিধা নিয়েও।

নবান্ন সূত্রে জানা গিয়েছে, প্রাথমিকভাবে ৫০ জন পরামর্শদাতাকে নিয়োগ করা হবে। ২০ ডিসেম্বর পর্যন্ত আবেদনপত্র নেওয়া হবে। প্রাথমিকভাবে দুই বছরের চুক্তির ভিত্তিতে পরামর্শদাতা নিয়োগ করা হবে বলেই আপাতত খবর মিলেছে। যদিও কাজের দক্ষতা দেখে মেয়াদ বাড়ানো হতে পারে। সূত্রের খবর, মোট দুটি ক্যাটাগরিতে এই নিয়োগ চলবে। সিনিয়র পরামর্শদাতা এবং পরামর্শদাতা। সিরিয়ার পরামর্শদাতাদের মাসে দু লক্ষ টাকা এবং পরামর্শদাতাদের মাসে দেড় লক্ষ টাকা বেতন দেওয়া হবে।