কয়েক কোটির গয়না হাতিয়ে পলাতক বিপণী সংস্থারই ম্যানেজার, খুঁজতে নাজেহাল পুলিশ

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 22/02/2022   শেষ আপডেট: 22/02/2022 10:35 a.m.
unsplash.com/

প্রায় আড়াই কোটি টাকার গয়না হাতিয়ে বিদেশ ভ্রমনে মহিলা ম্যানেজার, সন্দেহ পুলিশের

শহরের একটি প্রসিদ্ধ গয়না বিপণী সংস্থা থেকে বিপুল অর্থের গয়না চুরি (theft) যাওয়ার অভিযোগ। অভিযোগ উঠেছে খোদ ম্যানেজারদের বিরুদ্ধেই। এক মহিলা ম্যানেজার পলাতক। দাবী উঠেছে, পলাতক মহিলা ম্যানেজার বিদেশ ভ্রমনে গিয়েছেন। ঘটনার দেড় মাস পেরিয়ে গেলেও এখনও অধরা মহিলা। তাঁকে খুঁজে পেতে কালঘাম ছুটেছে পুলিশের।

সূত্রের খবর, সল্টলেকের একটি শপিং মলে রয়েছে সোনা এবং হীরের গয়নার প্রসিদ্ধ এক বিপণীর শাখা। বিপণীটির ম্যানেজার পদে ছিলেন দুই জন। অমিত শর্মা এবং ঐ মহিলা। প্রায় দু’মাস ধরেই কর্তৃপক্ষের নজরে আসে, কোনোভাবে চুরি যাচ্ছে গয়না।

প্রাথমিকভাবে ম্যানেজারদের উপর কর্তৃপক্ষের সন্দেহ হয়নি। পুলিশের কাছে তাঁরা জানান, গত ৩০ ডিসেম্বর অডিট করার সময় প্রথমবারের জন্য তাঁদের নজরে আসে ৯০ লক্ষ টাকার সোনা এবং হীরের গয়না চুরি হয়ে গিয়েছে। এরপরেই পূর্ণাঙ্গ তদন্ত শুরু করেন তাঁরা। জানতে পারেন, প্রায় আড়াই কোটি টাকার গয়না চুরি গিয়েছে তাঁদের বিপণী থেকে।

প্রথমে ভবানীপুর থানায় অভিযোগ দায়ের করা হলেও পড়ে তদন্ত শুরু করেন লালবাজারের গোয়েন্দা বিভাগের জালিয়াতি দমন শাখার আধিকারিকেরা। সিসিটিভি (CCTV) ফুটেজ খতিয়ে দেখতে গিয়ে তাঁরা দেখেন, মহিলা-সহ দুই ম্যানেজার এই চুরির পিছনে জড়িত। থানায় ডেকে দুজনকে জেরা করে পুলিশ।

তবে ঘটনার এখনও বাকি। দু’দিন জেরা করার পরেই আচমকাই উধাও হয়ে যান ঐ মহিলা। এরপরেই অমিত শর্মাকে গ্রেফতার করে পুলিশ। জানা যায়, মহিলার বাড়ি দক্ষিণ ২৪ পরগনার নরেন্দ্রপুরে। তবে সেখানে গিয়েও তল্লাশি চালিয়ে না মেলে মহিলা, না পাওয়া যায় গয়নাগুলি। এরই মাঝে পুলিশ অভিযোগ তোলে, গয়না হাতিয়ে সেই টাকায় মালদ্বীপ ভ্রমনে গিয়েছেন ঐ মহিলা। সেখান থেকে দেশে ফিরে এসে কোথাও গা ঢাকা দিয়েছেন। তাঁর খোঁজে একাধিকবার নরেন্দ্রপুরের বাড়িতে তল্লাশি চালিয়েছে পুলিশ। তবে তাঁর কোনও খোঁজ মেলেনি। খোঁজ মেলেনি মোবাইল সুত্র ধরেও। মহিলার খোঁজে অন্যান্য রাজ্যগুলির বড় শহর, স্টেশন, বিমানবন্দরে সতর্কবার্তা পাঠিয়েছে পুলিশ। তবে লালবাজার গোয়েন্দাদের একাংশের মত, নেপালেও পালিয়ে যেতে পারেন ঐ মহিলা।