তৃণমূলের প্রার্থী তালিকায় হাত নেই আইপ্যাকের, দায় ঝেড়ে ফেলল পিকে

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 05/02/2022   শেষ আপডেট: 05/02/2022 2:20 p.m.
প্রশান্ত কিশোর facebook.com/WestBengal4PK

তৃণমূলের প্রার্থী তালিকার কোনও দায়ই আইপ্যাকের নয়

ডিসেম্বরের শেষের দিক থেকেই প্রশান্ত কিশোরের (Prashant Kishor) অবস্থান নিয়ে জল্পনা তৈরি হয়েছিল তৃণমূলের (Trinamool Congress) অন্দরে। সেই আঁচ মিটলেও, গতকাল তৃণমূলের তরফে পুরসভার প্রার্থী তালিকা প্রকাশ করতেই ফের শুরু বিভ্রান্তি। তালিকা দেখে অসন্তোষ প্রকাশ করেছেন অনেকেই। দলের অন্দরে-বাইরে সর্বত্রই বিক্ষোভের আঁচ। জেলায় জেলায় বিক্ষোভ, অবরোধ, প্রতিবাদ শুরু হয় এই তালিকা দেখে।

আর স্বাভাবিকভাবেই সমস্ত দায়ভার গিয়ে পড়েছিল আইপ্যাকের কাঁধে। এবার সেই ‘দায়’ ঝেড়ে ফেলল প্রশান্ত কিশোরের সংস্থা আইপ্যাক। আজ, শনিবার আইপ্যাক সূত্রে দাবি করা হয়েছে, রাজ্যে পুরসভা নির্বাচনের সঙ্গে তাদের কোনও সম্পর্ক নেই। তাই প্রকাশিত কোনও প্রার্থী তালিকার সঙ্গেই তারা জড়িত নয়।

সূত্রের খবর অনুযায়ী, প্রার্থী তালিকা নিয়ে পার্থ চট্টোপাধ্যায়ের সঙ্গে প্রশান্ত কিশোরের কথাও হয়। সূত্রের খবর, পার্থ চট্টোপাধ্যায়ের সঙ্গে কথা কাটাকাটি হয়েছিল প্রশান্ত কিশোরের। এরপরেই আইপ্যাকের তরফে আনুষ্ঠানিক ভাবে না হলেও, জানিয়ে দেওয়া হয়, 'এই প্রার্থী তালিকার কোনও দায়ই আইপ্যাকের নয়।'

উল্লেখ্য, শুক্রবার বিকেলে তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়, ফিরহাদ হাকিম, অরূপ বিশ্বাসের মতো নেতারা তৃণমূলের প্রার্থী তালিকা প্রকাশ করে জানান, মমতা বন্দ্যোপাধ্যায় এই তালিকার অনুমোদন করেছেন এবং জেলা সভাপতিদের কাছে এই তালিকা পাঠিয়ে দেওয়া হয়েছে।

তবে সমস্যার আরও গুরুতর হয় এর পরে। তৃণমূলের অফিশিয়াল পেজ থেকে প্রার্থী তালিকা প্রকাশ হতেই দেখা যায়, রদবদল হয়েছে বেশ কিছু ক্ষেত্রে। এদিকে পার্থ চট্টোপাধ্যায় ঘোষণা করেন, "এআইটিসি’র সামাজিক মাধ্যমে প্রকাশিত ওই তালিকা সঠিক নয়। সেগুলিতে নেতৃত্বের কোনও স্বাক্ষর নেই। স্বাক্ষর-সহ তালিকা দ্রুত প্রকাশ করা হচ্ছে।" এরপরেই ফের প্রকাশ্যে আসে নয়া তালিকা।