কতদিনের জন্য বন্ধ হাওড়ার হাট? খোলসা করলেন হাওড়া জেলা প্রশাসন

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 07/01/2022   শেষ আপডেট: 07/01/2022 1:23 p.m.
instagram.com/sanaeits

অনির্দিষ্টকালের জন্য হাট বন্ধ রাখার পথে আমরা হাঁটছি না : প্রশাসন

রাজ্যে উদ্বেগজনক ভাবে বাড়ছে করোনা সংক্রমণ (Covid19)। পরিস্থিতি হাতের বাইরে যাতে না চলে যায়, সে কারণেই আগামী ১৫ জানুয়ারি পর্যন্ত রাজ্যে জারি বিধিনিষেধ। মাস্ক না পরলেই চলছে কড়া পদক্ষেপ। বাজার থেকে স্টেশন, ভিড় নিয়ন্ত্রণ করতে মরিয়া প্রশাসন। এই পরিস্থিতিতে গতকাল মুখ্যমন্ত্রী স্বয়ং জানিয়েছেন, আগামী ১৫ দিন খুবই গুরুত্বপূর্ণ।

এবার সেই পথেই হেঁটে অনির্দিষ্টকালের জন্য বন্ধ করা হল মঙ্গলাহাট। করোনা পরিস্থিতিতে সংক্রমণ যাতে দ্রুত ছড়িয়ে পড়তে না পারে, সেজন্যই এই সিদ্ধান্ত বলে ওয়াকিবহাল মহলের মত।

কতদিন বন্ধ থাকবে হাওড়ার হাট? জানা যাচ্ছে, হাট বন্ধ হয়ে গেলে অর্থনৈতিক চাপ আসবে, এই হাটের সঙ্গে অনেক মানুষের রুটি রুজি জড়িয়ে আছে। তাই আপাতত এক সপ্তাহের জন্য হাট বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে হাওড়া জেলা প্রশাসন। যদিও তাঁদের তরফে এও বলা হয়েছে, "অনির্দিষ্টকালের জন্য হাট বন্ধ রাখার পথে আমরা হাঁটছি না। এরপর পরিস্থিতি বিচার করে পরবর্তী সিদ্ধান্ত নেব।"

প্রসঙ্গত, গতকাল হাট বন্ধের কথা শুনে মাথায় হাত পড়ে বহু ব্যবসায়ীর। এরপরেই এদিন হাওড়ার জেলাশাসক, নগরপাল ও পুরনিগমের প্রশাসকমণ্ডলীর চেয়ারম্যানের তরফে ত্রিপাক্ষিক বৈঠক হয়। সেখানেই এমন সিদ্ধান্ত জানানো হয়। বৈঠকে আরও বলা হয়, হাওড়া জেলা হাসপাতালের পাশে লক্ষ লক্ষ মানুষের সমাগম হয়ে থাকে। হাটও বসে একেবারে হাসপাতালের কাছেই। কাজেই প্রচুর ভিড় হচ্ছে। এমনিতেই করোনা সংক্রমণ বাড়ায় হাসপাতালেও মানুষের ভিড় বেশি। কাজেই সব দিক বিচার বিবেচনা করে আপাতত হাট বন্ধের পথে প্রশাসন।