"আপাতত বিদায়, পশ্চিমবঙ্গ বিজেপি!" তথাগত রায়ের টুইটে দল ছাড়ার জল্পনা

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 20/11/2021   শেষ আপডেট: 20/11/2021 12:13 p.m.
তথাগত রায় facebook.com/tathagata2

শনিবার পরপর তিনটি টুইটে তীব্র চাপানউতোর রাজ্য-রাজনীতিতে

একুশের নির্বাচনে বিজেপির ভরাডুবির পর একের পর এক তোপ দেগেছেন বিজেপির (BJP) বর্ষীয়ান নেতা তথাগত রায় (Tathagata Roy)। কখনও দলের নেতাদের বিরুদ্ধে সরাসরি ক্ষোভ উগরে দিয়েছেন, আবার কখনও দলকে সতর্ক থাকতে পরামর্শ দিয়েছেন। এবার কি বিজেপির বর্ষীয়ান নেতা তথাগত রায় দল ছাড়ছেন? শনিবার সকালের একটি টুইট ঘিরে আপাতত রাজ্য-রাজনীতিতে তীব্র চাপানউতোর তৈরি হয়েছে। যদিও গোটা বিষয়টিই জল্পনা, বলছেন ওয়াকিবহাল মহল।

শনিবার সকালে এক টুইট বার্তায় বিজেপির বর্ষীয়ান নেতা তথাগত রায় বলেন, "আপাতত বিদায়, পশ্চিমবঙ্গ বিজেপি!" তাহলে তিনি কি দল ছাড়ার ইঙ্গিত দিলেন? নাকি আপাতত এই বাক্ যুদ্ধ থেকে সাময়িক বিরতি নিলেন? সকালের টুইটে তিনি বলেন, "কারুর কাছ থেকে বাহবা পাবার জন্য আমি টুইটগুলো করছিলাম না। দলের কিছু নেতৃস্থানীয় লোক যেভাবে কামিনী-কাঞ্চনে গা ভাসিয়েছিলেন সেটা সম্বন্ধে দলকে সজাগ করার জন্য করছিলাম। এবার ফলেন পরিচীয়তে। পুরভোটের ফলের জন্য প্রতীক্ষায় থাকব। আপাতত বিদায়, পশ্চিমবঙ্গ বিজেপি!" এই টুইটের পরেই রাজ্য-রাজনীতিতে শোরগোল পড়ে যায়। তাহলে কি এবার বিজেপি ছাড়ছেন বিজেপির বর্ষীয়ান নেতা তথাগত রায়? নাকি পুরভোট পর্যন্ত তিনি আর দলের নেতাদের বিরুদ্ধে ক্ষোভ উগরে দেবেন না? গোটা বিষয়টি জল্পনা, সময় হলে পরিষ্কার হবে বলছেন রাজনৈতিক বিশ্লেষকদের একাংশ।

উল্লেখ্য, একুশের বিধানসভা নির্বাচনে বিজেপির হারের পর দলের বিরুদ্ধে একের পর এক ক্ষোভ উগরে দিচ্ছিলেন। সরাসরি দলের নেতাদের একাংশ অর্থ ও নারী সম্ভোগে লিপ্ত বলে তোপ দেগেছিলেন। এমনকী দলে তারকা প্রার্থীদের প্রয়োজনীয়তা নিয়েও বারবার অভিযোগ তুলেছিলেন। এবার শনিবার তিনি পরপর তিনটি টুইট করেন। তাতে এই বিজেপি নেতার বক্তব্য নিয়ে ইতিমধ্যেই চাপানউতোর তৈরি হয়েছে।