ফি বৃদ্ধি নিয়ে প্রতিবাদের ফল কি? অনির্দিষ্টকালের জন্য বন্ধ হয়ে গেল জি ডি বিড়লা স্কুল

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 07/04/2022   শেষ আপডেট: 07/04/2022 11:52 a.m.

বৃহস্পতিবার সকালে দেখা যায় স্কুলের মূল ফটকের সামনে স্কুল বন্ধের নোটিশ

খোদ কলকাতার (Kolkata) বুকে আইনশৃঙ্খলার অবনতির কারণ দেখিয়ে অনির্দিষ্টকালের জন্য বন্ধ হয়ে গেল একটি বেসরকারি স্কুল। দক্ষিণ কলকাতার রাণিকুঠির জি ডি বিড়লা স্কুল (G D Birla School) আচমকাই বন্ধ হয়ে গেল। বৃহস্পতিবার সকালে পড়ুয়ারা গিয়ে দেখেন স্কুলের মূল ফটক বন্ধ। দেওয়া রয়েছে একটি নোটিশ। তাতে বলা হয়েছে, পড়ুয়াদের কথা ভেবে আইনশৃঙ্খলার অবনতির কারণে আপাতত স্কুল বন্ধ রাখা হয়েছে। গোটা ঘটনায় ছড়াল চাঞ্চল্য।

উল্লেখ্য, দিন কয়েক ধরেই জি ডি বিড়লা স্কুলে অচলাবস্থা চলছিল। দীর্ঘ করোনাকাল কাটিয়ে অনলাইন থেকে অফলাইনে ক্লাস শুরু হয়েছিল। অভিযোগ, অনেক পড়ুয়াই নাকি বকেয়া ফি জমা দেননি। তাই অনেককেই স্কুলে আসতে দেওয়া হচ্ছিল না। পাশাপাশি আচমকাই স্কুলের ফি অনেকটাই বাড়িয়ে দেয় স্কুল কর্তৃপক্ষ। যা নিয়ে অভিভাবকদের সঙ্গে গত দিন কয়েক তুমুল ঝামেলা দেখা গেছে। এরপরেই অভিভাবকরা আদালতের দ্বারস্থ হন। বুধবার আদালতের তরফে সাফ জানিয়ে দেওয়া হয় ফি বাকি থাকলেও কোন পড়ুয়ার ক্লাস বন্ধ করা যাবে না। ঠিক তার পরের দিনই আজ বৃহস্পতিবার অনির্দিষ্টকালের জন্য স্কুল বন্ধ হয়ে যাওয়ার অভিযোগ উঠেছে।

স্কুল কর্তৃপক্ষের এমন গা-জোয়ারি মনোভাবে বিক্ষোভে ফেটে পড়েছেন অভিভাবকরা। এদিন সকালে স্কুলের সামনে দেখা যায় বিশাল ভিড়। অধিকাংশ অভিভাবক তাঁদের ক্ষোভ উগরে দেন।কলকাতার বুকে একটি বেসরকারি স্কুলের এমন হঠকারি সিদ্ধান্ত নিয়ে রীতিমতো প্রশ্ন তুলেছেন একাংশ।