মন্ত্রিত্ব ছাড়লেন প্রাক্তন ক্রিকেটার লক্ষ্মীরতন শুক্ল

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 05/01/2021   শেষ আপডেট: 05/01/2021 3:37 p.m.
লক্ষ্মীরতন শুক্ল

রাজনীতি থেকে অবসর চেয়েই তাঁর পদত্যাগের এই সিদ্ধান্ত

মন্ত্রিত্ব ছাড়লেন প্রাক্তন ক্রিকেটার লক্ষ্মীরতন শুক্ল। ক্রীড়া প্রতিমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করলেন তিনি। তবে ক্রীড়া প্রতিমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করলেও বিধায়ক পদ ছাড়ছেন না প্রাক্তন ক্রিকেটার লক্ষ্মীরতন শুক্ল। ইতিমধ্যেই নবান্ন সূত্রে খবর মিলেছে, লক্ষ্মীরতন শুক্ল'র পদত্যাগপত্র গ্রহণ করা হবে।

পদত্যাগের কারণ নিয়ে মুখ না খুললেও, স্পষ্ট করে লক্ষ্মীরতন জানিয়েছেন, রাজনীতি থেকে অবসর চেয়েই তাঁর পদত্যাগের এই সিদ্ধান্ত। পাশাপাশি, তাঁকে ঘিরে তৈরি হওয়া দলবদলের জল্পনা উড়িয়েও লক্ষ্মীরতন স্পষ্ট করে বলেন, অন্য কোনও দলেও তিনি যেতে চান না।

নবান্ন সূত্রে খবর মিলেছে, ইস্তফাপত্রে লক্ষ্মীরতন শুক্লা জানিয়েছেন, তিনি রাজনীতির দায়িত্ব থেকে ধীরে ধীরে খেলার জগতে ফিরে যেতে চান তিনি।

প্রসঙ্গত, বেশ কয়েকদিন ধরেই জল্পনা চলছিল লক্ষ্মীরতন শুক্লা হয়ত ভারতীয় জনতা পার্টিতে যোগদান করতে চলেছেন। তবে এদিন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে চিঠি লিখে লক্ষ্মীরতন স্পষ্ট জানিয়ে দিয়েছেন, এই সব জল্পনা ভুল এবং ভিত্তিহীন। তিনি অন্য কোন রাজনৈতিক দলে যোগ দিতে চান না, যোগ দেবেন না। 

এ বিষয়ে সৌগত রায় বলেছেন, "লক্ষ্মীরতন যদি সত্যিই মন্ত্রিত্ব ছেড়ে দেন, তবে আমি দুঃখিত হব।" অন্যদিকে, কুণাল ঘোষ দাবি করেছেন, "কেন ঠিক ভোটের আগে লক্ষ্মীরতন এভাবে দল ছাড়লেন আমরা জানি না। দল তাঁকে বিধায়ক পদ দিয়েছে, মর্যাদা দিয়েছে। মমতা বন্দ্যোপাধ্যায় চেষ্টা করেছেন, শুধু রাজনীতি নয়, অন্যান্য পেশার মানুষকেও নিয়ে এসে দায়িত্ব দিতে।"