দমদমের ম্যানহোলে পড়ে মৃত্যুর ঘটনায় কড়া প্রতিক্রিয়া ফিরহাদ হাকিমের

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 13/11/2021   শেষ আপডেট: 13/11/2021 5:07 p.m.
By Bart Everson - https://www.flickr.com/photos/editor/48728796337/, CC BY 2.0, https://commons.wikimedia.org/w/index.php?curid=82139458

মৃত ব্যক্তির ময়নাতদন্ত করে, ঘটনার পূর্ণাঙ্গ তদন্তের দাবি করেছেন ফিরহাদ হাকিম

কাল রাতে দমদম সেভেন ট্যাঙ্কের কাছে ম্যানহোলে পড়ে মৃত্যু হয়েছে পঞ্চাশোর্ধ্ব এক ব্যক্তির। মৃত ব্যক্তির নাম রঞ্জন সাহা। তিনি পেশায় অটোচালক। তাঁর বয়স ৫১ বছর। গতকাল রাতে বাড়ি ফেরার সময়, ম্যানহোলে পড়ে মৃত্যু হয় তাঁর। অভিযোগ, ম্যানহোলের ঢাকনা ছিল খোলা সে কারণেই এই দুর্ঘটনা। পড়ে যাওয়ার পরে তাঁর চিৎকার শুনে প্রত্যক্ষদর্শীরা তাঁকে উদ্ধার করে আরজিকর মেডিক্যালে নিয়ে গেলে তাঁকে মৃত বলে ঘোষণা করা হয়।

এ ঘটনায় কার্যত নিন্দার ঝড়। স্বাভাবিকভাবেই দায় এসে পড়েছে সরকারের ঘারে। তবে এবার এই ঘটনায় নড়ে বসল পুর কর্তৃপক্ষ। এই ঘটনার পূর্ণ তদন্তের নির্দেশ দিয়েছেন ফিরহাদ হাকিমের (Firhad Hakim)।

এরপরেই দমদম পুরসভার বিদায়ী কাউন্সিলর পুষ্পালী সিনহা এই ঘটনার দায় পুরোপুরিই পূর্ত দপ্তরের উপর চাপিয়ে দিয়েছেন। তাঁর বক্তব্য, "ম্যানহোলে ঢাকনা দেওয়া আছে নাকি নেই, সে বিষয়ে নজর রাখার দায়িত্ব পূর্ত দপ্তরের। এই ঘটনার দায় মোটেও পুরসভার নয়। গত ৬ মাসে বারবার ম্যানহোলের ঢাকনা লাগালেও তা চুরি হয়ে যায়। তাই এই কাণ্ড ঘটেছে।"

অন্যদিকে, সরকারের গাফিলতির ছবি সামনে আসতেই, পুর প্রশাসক মণ্ডলীর সদস্য তারক সিং আবার, এই ঘটনাটি খুন নাকি আত্মহত্যা, তা খতিয়ে দেখার দাবি জানিয়েছেন। তবে এসবের উর্ধ্বে গিয়ে ফিরহাদ হাকিম বলেন, ভবিষ্যতে যেন এই ঘটনা দ্বিতীয়বার না ঘটে তাঁর নির্দেশ দিয়েছেন ফিরহাদ হাকিম। সঙ্গে মৃত ব্যক্তির ময়নাতদন্ত করে, ঘটনার পূর্ণাঙ্গ তদন্তের দাবি করেছেন।