মির্জা গালিব স্ট্রীটের গেস্ট হাউসের বিধ্বংসী আগুন, মৃত এক

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 12/03/2022   শেষ আপডেট: 12/03/2022 11:07 a.m.

মৃত ব্যক্তি বাংলাদেশের নাগরিক বলে জানা গিয়েছে

দিল্লির গোকুলপুরীর বস্তিতে আগুন লাগার দিনেই বিধ্বংসী আগুনে ভস্মীভূত হয়ে গেল খাস কলকাতার একটি গেস্ট হাউস। শনিবার ভোররাতে ৫ নম্বর মির্জা গালিব স্ট্রিটের ( ফ্রী স্কুল স্ট্রীট) একটি গেস্ট হাউসে আগুন লাগে। অগ্নিদগ্ধ হয়ে মৃত্যু হয়েছে একজনের। জানা গিয়েছে, দূর্ঘটনায় মৃত বাংলাদেশের নাগরিক ছিলেন। সেই সাথে তীব্র ধোঁয়ায় অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন আরো দুজন।

সূত্রের খবর, এদিন ভোর রাতে গেস্ট হাউস দোতলায় আগুন লাগে। দ্রুত আগুন ছড়িয়ে পড়ে গেস্ট হাউজের বাকি অংশে। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় দমকলের তিনটি ইঞ্জিন। এদিকে আগুনের লেলিহান শিখায় পুড়ে ছাই হয়ে যায় গেস্ট হাউসের ১১ টি ঘর। কালো ধোঁয়ায় ঢেকে যায় সম্পূর্ণ গেস্ট হাউস। ধোঁয়ায় অসুস্থ হয়ে পড়েন বেশ কয়েকজন।

দমকলের বেশ কয়েক ঘণ্টার চেষ্টায় নিয়ন্ত্রণে আসে আগুন। তবে ঘটনায় অগ্নিদগ্ধ হয়ে মৃত্যু হয়েছে বছর ৬০-এর এক বৃদ্ধের। তিনি বাংলাদেশের নাগরিক বলে জানা গিয়েছে। এছাড়াও অগ্নিকাণ্ডে আহত হয়েছেন বেশ কয়েকজন। তাদের মধ্যে দুজনকে হাসপাতালে ভর্তি করা হয়। আহতদের মধ্যে একজন বাংলাদেশী নাগরিক আছেন বলে সূত্রের খবর। তবে কি কারণে লাগলো আগুন, সে বিষয়ে এখনও স্পষ্ট ভাবে কিছু জানা যায়নি।

উল্লেখ্য শুক্রবার রাত একটা নাগাদ দিল্লির গোকুলপুরী এলাকার একটি বস্তিতে লাগে বিধ্বংসী আগুন। আগুনের জেরে ৬০ টি ঝুপড়ি ভস্মীভূত হয়ে যায়। অগ্নিদগ্ধ হয়ে মৃত্যু হয় সাতজনের। দমকলের ১৪ টি ইঞ্জিনের প্রচেষ্টায় নিয়ন্ত্রণে আসে আগুন।