"ভুলের প্রায়শ্চিত্ত করার সুযোগ পাচ্ছেন" রাষ্ট্রপতি নির্বাচনে কাদের উদ্দেশ্যে এমন বললেন দিলীপ ঘোষ

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 18/07/2022   শেষ আপডেট: 18/07/2022 8:58 a.m.
https://www.facebook.com/dilipghoshbjp

রাষ্ট্রপতি নির্বাচনের ঐতিহাসিক মুহূর্তের সাক্ষী থাকতে সকলকে অনুরোধ জানিয়েছেন দিলীপ ঘোষ

সোমবার রাষ্ট্রপতি নির্বাচন ঘিরে গোটা দেশে প্রস্তুতি তুঙ্গে। রাষ্ট্রপতি নির্বাচনে দ্রৌপদী মুর্মু বনাম যশবন্ত সিনহার লড়াইয়ে অনেকটাই এগিয়ে কেন্দ্র শাসকদলের ঘোষিত প্রার্থী দ্রৌপদী মুর্মু। গোটা দেশে প্রায় ৪,৮০০ জন বিধায়ক এবং সাংসদ এই নির্বাচনে অংশ নেবেন। বিজেপি জিতছে এমনই দাবি করেছেন, বিজেপির একাধিক নেতৃবৃন্দ। তাঁদের দাবি ৬২ শতাংশের সমর্থন পেয়ে দ্রৌপদী মুর্মুর রাষ্ট্রপতি হওয়া কেবল সময়ের অপেক্ষামাত্র।

এদিকে দ্রৌপদী মুর্মুর সমর্থনে এক ফেসবুক বার্তায় বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষ বলেছেন, "১৮ জুলাই ভারতের রাষ্ট্রপতি নির্বাচন। এবারের নির্বাচন ঐতিহাসিক হবে। যাঁরা এই নির্বাচনে অংশগ্রহণ করবেন তাঁরা ইতিহাসের সাক্ষী থাকবেন। দ্রৌপদী মুর্মুকে যাঁরা ভোট দেবেন তাঁরা পরবর্তীকালে বলতে পারবেন এই ঐতিহাসিক নির্বাচনে যিনি নির্বাচিত হয়েছেন তাঁকে আমিও একটা ভোট দিয়েছিলাম। আমি গোটা দেশের প্রত্যেকটি দলের সাংসদ ও বিধায়কদের খোলা মনে জানাতে চাই আসুন এই ঐতিহাসিক নির্বাচনের সাক্ষী হই।"

দিলীপ ঘোষ তৃণমূল কংগ্রেসের উদ্দেশ্যেও বিশেষ বার্তা দিয়েছেন। মুখ্যমন্ত্রীর বক্তব্যের কথা উল্লেখ করে তিনি যুক্তি দিয়ে বলেছেন, মুখ্যমন্ত্রী আগেই বলেছিলেন, দ্রৌপদী মুর্মু প্রার্থী হবেন জানলে তৃণমূল কংগ্রেসের সমর্থন থাকত। দিলীপ ঘোষের বক্তব্য, রাষ্ট্রপতি নির্বাচনে কোন দল হুইপ জারি ভোট দিতে বাধ্য করতে পারে না। মুখ্যমন্ত্রীর নৈতিক সমর্থন আছে। তাই এই ঐতিহাসিক মুহূর্তের সাক্ষী হতে দ্রৌপদী মুর্মুকে সকলের সমর্থন করা উচিত।

প্রসঙ্গত, বিজেপির টিকিটে জেতা তৃণমূল কংগ্রেসে চলে আসা প্রার্থীদের উদ্দেশ্যে তিনি বলেছেন, "যাঁরা আমাদের দল ত্যাগ করে চলে গিয়েছেন, মানুষ তাঁদেরকে এই আশা নিয়ে ভোট দিয়েছিল যে আপনিও এই ঐতিহাসিক ঘটনার সাক্ষী হবেন। তাই এইবার আপনারা ভুলের প্রায়শ্চিত্ত করার সুযোগ পাচ্ছেন। আপনি আসুন আর দ্রৌপদী মুর্মুকে ভোট দিয়ে এই ঐতিহাসিক মুহূর্তের সাক্ষী হন।"