নেতার পুজোয় ভিড় হওয়ার কারণে করোনা বেড়েছে, সুজিত বসুকে নাম না করে কটাক্ষ দিলীপের

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 27/10/2021   শেষ আপডেট: 27/10/2021 noon
সুজিত বসু ও দিলীপ ঘোষ ~

করোনা ভাইরাসের বৃদ্ধি পাওয়া কেস নিয়ে ক্রমাগত বিতর্কের মুখে শ্রীভূমি স্পোর্টিং ক্লাব

পুজো মিটতে না মিটতে আবারো করোনাভাইরাসের কেস সংখ্যা বৃদ্ধি পেতে শুরু করে দিয়েছে। উৎসবের মরসুমে বেলাগাম জীবনযাত্রার কারণে করোনাভাইরাস এর কেস সংখ্যা বৃদ্ধি পেতে শুরু করেছে বলে মনে করছেন চিকিৎসক এবং বিজ্ঞানীরা। তাই এবারে নাম না করে কলকাতার শ্রীভূমি স্পোর্টিং ক্লাবের পূজোকে এই করোনা সংখ্যা বৃদ্ধি পাওয়ার মূল কারণ হিসেবে দাবি করলেন বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষ।  বুধবার কোচবিহার সাগরদিঘী এলাকায় প্রাতঃভ্রমণে বেরিয়ে সেখানেই সাংবাদিকদের প্রশ্নে মুখ খুললেন দিলীপ ঘোষ।

আগামী ৩০ অক্টোবর কোচবিহার দিনহাটা সহ চারটি কেন্দ্রে উপ নির্বাচন হওয়ার কথা। তার আগে ভোট প্রচার করতে আপাতত দিনহাটায় রয়েছেন বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষ এবং বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। সেখানে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে দিলীপ বাবু বললেন, "একজন নেতার পুজো তে নাকি লাখো লাখো লোকের ভিড় হয়েছে। তাই স্বাভাবিকভাবেই সংক্রমণ বেড়েছে। রাজ্য সরকারের তরফে অবিলম্বে করোনা সংক্রমণ রোধে কোন রকম ব্যবস্থা গ্রহণ করা উচিত। না হলে করোনা পরিস্থিতি আরও ভয়ঙ্কর হয়ে যাবে অত্যন্ত শীঘ্রই।"

শ্রীভূমি স্পোর্টিং ক্লাবের পূজো এবার সকলের নজর কেড়েছিল। এই পুজোর প্রধান আকর্ষণ ছিল তার থিম। দুবাইয়ের বুর্জ খালিফার আদলে তৈরি হয়েছিল প্যান্ডেল। আর কলকাতায় দাঁড়িয়ে বুর্জখালিফা চাক্ষুষ করার লোভ সামলাতে পারেননি দর্শনার্থীরা। তাই উপচে পড়া ভিড় হয়েছিল এবারে শ্রীভূমির পুজোতে। তাই করোনার বাড়বাড়ন্তের কারনে যে শ্রীভূমি স্পোর্টিং ক্লাবের পূজো অনেকাংশে দায়ী, সেটা প্রকারান্তরে আজকে বুঝিয়ে দিলেন দিলীপ ঘোষ। উদ্বোধন হবার পর থেকেই বারংবার বিতর্কে জড়িয়ে ছিল বুর্জ খালিফা। মন্ডপের লেজার শোয়ের ফলে বিমান চালানোর ক্ষেত্রে সমস্যা হচ্ছে বলে অভিযোগ ওঠে। সেই সময় বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার মুখ খোলেন। তিনি মন্তব্য করেন, কারো কারো আনন্দ যাতে অন্যের কাছে সংকটের কারণ না হয়ে ওঠে, সেটা মাথায় রাখা উচিত।

তবে শুধুমাত্র বিরোধী নেতারা নয়, শ্রীরামপুরের তৃণমূল সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায় পর্যন্ত বুর্জ খালিফার বিরোধিতা করেছিলেন। তিনি বলেছিলেন, এই ধরনের একটি পূজামণ্ডপ করোনা বিধি মেনে আয়োজন করা দরকার ছিল। যদিও বিতর্ক নিয়ে একটি শব্দ খরচ করতেও চাননি পশ্চিমবঙ্গের দমকল মন্ত্রী সুজিত বসু। ভিড় সামাল দেওয়ার জন্য নবমী থেকে শ্রীভূমি স্পোর্টিং ক্লাবের পূজো মন্ডপ দর্শনার্থীদের জন্য বন্ধ করে দেওয়া হয়েছিল। অষ্টমী থেকে বন্ধ করে দেওয়া হয়েছিল শ্রীভূমি স্পোর্টিং ক্লাবের লেজার শো, কিন্তু তবুও করোনা ভাইরাসের ঘটনা বৃদ্ধির জন্য এখনো বিতর্কের মধ্যে রয়েছে শ্রীভূমি স্পোর্টিং ক্লাব।