বৃহস্পতিবার রেকর্ড ভিড় হতে পারে ধর্মতলার সভায়, ১৭ ঘণ্টা যান চলাচলে নিয়ন্ত্রণ

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 19/07/2022   শেষ আপডেট: 19/07/2022 7:46 a.m.
https://www.facebook.com/MamataBanerjeeOfficia

৩০টি ভলভো বাসে উত্তরবঙ্গ থেকে কর্মী-সমর্থক আসবে ধর্মতলার সভায়

করোনাকালে দু’বছর বন্ধ থাকার পরে এ বার ২১ জুলাই ধর্মতলায় ‘শহিদ দিবস’ পালন করবে তৃণমূল। এর আগে গত দুই বছর ভার্চুয়ালি অনুষ্ঠিত হয়েছিল এই সমাবেশ। কাজেই, এবার বাড়তি পরিকল্পনা। আগের মতোনই বিশাল আকারের সমাবেশের আয়োজন করছে রাজ্যের শাসকদল তৃণমূল। সে কারণেই বৃহস্পতিবার রেকর্ড ভিড় হতে পারে ধর্মতলার সভায়। 

২০২৪-এর নির্বাচনকে পাখির চোখ করে এই সমাবেশে বড় কোনও বার্তা দিতে পারেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। এই আবহে শুধু দক্ষিণবঙ্গের মানুষই নন। উত্তরবঙ্গ থেকেও আসবে কর্মী-সমর্থক। এত বছর ধরে ২১ জুলাইয়ের সমাবেশে যোগ দিতে উত্তরবঙ্গ থেকে ট্রেনেই আসতেন সকল কর্মীরা। তবে এবার কর্মীদের জন্য ৩০টি বাস ভাড়া করেছে জেলা নেতৃত্ব। সংবাদমাধ্যম সূত্রের খবর, উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থার থেকে ভলভো বাস ভাড়া করা হয়েছে সমাবেশে আসার জন্য। এক একটি বাসের ভাড়া পড়ছে প্রায় ৭০ হাজার টাকা।

অন্যদিকে, বৃহস্পতিবার ভোর ৪টে থেকে কলকাতার বেশ কিছু রাস্তায় যান চলাচল নিয়ন্ত্রিত হবে বলে জানিয়েছে কলকাতা পুলিশ (Kolkata Police)। ভোর ৪টে থেকে রাত ৯টা পর্যন্ত টানা ১৭ ঘণ্টা যান চলাচলে নিয়ন্ত্রণ থাকবে বলেই জানা যাচ্ছে।

আর্মহার্স্ট স্ট্রিট, বিধান সরণি (কে সি সেন স্ট্রিট থেকে বিবেকানন্দ রোড), বি বি গাঙ্গুলি স্ট্রিট, বেন্টিঙ্ক স্ট্রিট, নিউ সিআইটি রোড, কলেজ স্ট্রিট, ব্রেবোর্ন রোড, স্ট্র্যান্ড রোড (হেয়ার স্ট্রিট থেকে রাজা উডমান্ট স্ট্রিট), রবীন্দ্র সরণি (বি কে পাল এভিনিউ থেকে লালবাজার স্ট্রিট) ভোর ৪টে থেকে রাত ৯টা পর্যন্ত টানা ১৭ ঘণ্টা যান চলাচলে নিয়ন্ত্রণ থাকবে এই রাস্তাগুলিতে।

এ ছাড়াও বৃহস্পতিবার ভোর ৩টে থেকে কলকাতায় পণ্যবাহী যান চলাচল পুরোপুরি বন্ধ থাকবে।