বিধ্বংসী অগ্নিকাণ্ড কালনার পুরসভার পার্কে, নেই জলের ব্যবস্থা!

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 07/01/2021   শেষ আপডেট: 07/01/2021 4:02 p.m.

পার্কের সামনে একটি দোতলা অফিসের অধিকাংশই পুড়ে গিয়েছে

ভর দুপুরে হঠাৎই ভয়ঙ্কর অগ্নিকান্ডের সম্মুখীন কালনার পুরসভার পার্ক। এদিন বৃহস্পতিবার অর্থাৎ ৭ই জানুয়ারি দুপুর ১টা ৩০মিনিটে পুরবিতান নামক কালনার একটি পার্কে আগুন লাগে। আর তারপরেই তা ভয়ঙ্কর আকার ধারণ করে।

পার্কের সামনে একটি দোতলা অফিসের অধিকাংশই পুড়ে গিয়েছে বলে খবর। এখনও প্রাণহানির কোনও খবর নেই। বিশেষ সূত্রে খবর, আগুন লাগা মাত্রই দমকলে খবর দেওয়া হয়। ঘটনাস্থলে দমকলের একটি ইঞ্জিন উপস্থিত হলেও হয়নি শেষ রক্ষা। কারণ এলাকায় জলের অভাবে নেভানো সম্ভব হয়নি আগুন। পার্কের সামনে অথবা আশেপাশে কোনও জলাশয় নেই। ফলে পরিস্থিতি ক্রমশই জটিল হয়ে ওঠে।

তবে পুরসভার একটি পার্কে জলের এমন সমস্যা কেন? তা নিয়ে উঠেছে প্রশ্ন।

স্থানীয় সূত্রে খবর, কালনার যোগীপাড়ায় পুরসভার সামনে অবস্থিত রয়েছে পুরবিতান নামক একটি পার্ক। ঠিক তাঁর পাশেই রয়েছে একটি দোতলার অফিস। দুপুর পর্যন্ত সব ঠিকই ছিল হঠাৎ বেলা দেড়টা নাগাদ পার্কে আগুন লাগতেই, দ্রুত আগুন অফিসে ছড়িয়ে পড়ে, নিজেদের প্রাণ বাঁচাতে অফিস থেকে সমস্ত কর্মীরা বেরিয়ে আসেন বলে জানিয়েছেন স্থানীয় বাসিন্দারা।

অগ্নিকান্ডের খবর পাওয়া মাত্রই ঘটনাস্থলে গিয়ে উপস্থিত হন কালনার পুরপ্রশাসক দেবপ্রসাদ বাগ। কী ভাবে এই আগুন লাগলো নাকি আগুন লাগানো হয়েছে সে ব্যাপারে এখনও পর্যন্ত মেলেনি কোনো তথ্য।