নারকেলডাঙায় বসতবাড়িতে সিলিন্ডার ফেটে বিধ্বংসী অগ্নিকাণ্ড, জখম ৩

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 13/02/2022   শেষ আপডেট: 13/02/2022 9:53 a.m.

আটটি দমকল ইঞ্জিনের প্রচেষ্টায় নিয়ন্ত্রণে আসে আগুন

প্রচণ্ড বিস্ফোরণের সঙ্গে বিধ্বংসী আগুন লাগল উত্তর কলকাতার নারকেলডাঙার (Narkeldanga) একটি বাড়িতে। গতকাল রাত্রে ঘটে এই দুর্ঘটনা। ঘটনায় জখম হয়েছেন অন্ততপক্ষে তিন জন। সিলিন্ডার বিস্ফোরণের (gas cylinder blast) জেরেই এমন কাণ্ড ঘটেছে বলে প্রাথমিকভাবে মনে করা হচ্ছে।

জানা গিয়েছে, গতকাল রাত সাড়ে ১০টা নাগাদ নারকেলডাঙার নর্থ রোডের একটি দোতলা বাড়িতে আচমকাই প্রচণ্ড বিস্ফোরণ হয়। এরপরেই বাড়িটিতে আগুন লেগে যায়। স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন, প্রচণ্ড বিস্ফোরণে কেঁপে ওঠে এলাকা। বাইরে বেরিয়ে তাঁরা দেখতে পান, নিকটবর্তী একটি দোতলা বাড়িতে দাউদাউ করে জ্বলছে আগুন। তাঁরাই খবর দেন দমকলে। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় দমকলের আটটি ইঞ্জিন। তবে ঘনজনবসতিপূর্ণ এলাকা হওয়ায় দমকলের গাড়ি পৌঁছাতে বেশ খানিক্ষন সময় লাগে। দমকলের প্রচেষ্টায় ১২ টা নাগাদ আগুন নিয়ন্ত্রণে আসে।

এদিকে অগ্নিকাণ্ডে জখম হয়েছেন তিন জন। তাঁদের মধ্যে ১২ বছর বয়সী এক কিশোরও রয়েছে। বাড়ির বাসিন্দা বছর ২৫’এর এক যুবক আতঙ্কে বাড়ির দোতলা থেকে ঝাঁপ দেন। আহতদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। জানা গিয়েছে, সিলিন্ডার বিস্ফোরণের কারনের এতো ভয়াবহ আকার ধারন করে এই অগ্নিকাণ্ড। তবে সিলিন্ডার ফেটে আগুন লাগে, নাকি আগে আগুন লাগার কারনে সিলিন্ডার ফেটে যায়, সে বিষয়ে খতিয়ে দেখা হচ্ছে। ঘটনাকে কেন্দ্র করে আতঙ্ক ছড়িয়েছে এলাকাবাসীদের মধ্যে।