কয়লা পাচার কাণ্ডে দিল্লিতে তলব সস্ত্রীক অভিষেক বন্দ্যোপাধ্যায়কে

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 16/03/2022   শেষ আপডেট: 16/03/2022 8:11 p.m.
facebook.com/AbhishekBanerjeeOfficial/

আগামী সপ্তাহে তাঁদের দিল্লিতে হাজিরা দিতে বলেছে ইডি

কয়লাকাণ্ডে (Coal Scam) ফের তলব অভিষেক বন্দ্যোপাধ্যায়কে (Abhishek Banerjee)। তলব করা হয়েছে অভিষেকের স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায়কেও (Rujira Banerjee)। ইডির সমনকে চ্যালেঞ্জ করে দিল্লি হাইকোর্টে দায়ের আবেদন খারিজ হতেই জিজ্ঞাসাবাদের জন্য ফের তলব করল এনফোর্সমেন্ট ডাইরেক্টরেট (ED)। আগামী সপ্তাহেই তাদের দিল্লিতে হাজিরা দিতে বলেছে ইডি।

ইডি সূত্রে জানা গিয়েছে, এর আগেরবার  জিজ্ঞাসাবাদ পুরোপুরি সম্পূর্ণ হয়নি। এছাড়াও গতবারের জিজ্ঞাসাবাদের ভিত্তিতে আরও বেশকিছু তথ্য সামনে এসেছে। সেগুলি সম্পর্কে জানার জন্যই ফের তলব করা অভিষেক এবং রুজিরাদেবীকে।

উল্লেখ্য, গত বছর সেপ্টেম্বরে কয়লাপাচার কাণ্ডে অভিষেক ও তাঁর স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায়কে দিল্লিতে তলব করে ইডি। ইডির তলবকে চ্যালেঞ্জ করে দিল্লি হাইকোর্টের দ্বারস্থ হন রুজিরা। করোনা পরিস্থিতিতে সন্তানকে ফেলে কিংবা নিয়ে দিল্লিতে হাজিরা দেওয়া সম্ভব নয় বলেই সাফ জানিয়েছিলেন তাঁরা। অন্যদিকে, একই মত ছিল অভিষেকের। তাঁদের তরফে আবেদন করা হয়েছিল, তাঁরা উভয়েই কলকাতার বাসিন্দা। তাহলে জিজ্ঞাসাবাদের জন্য তাঁদের দিল্লিতে কেন তলব করা হচ্ছে? জিজ্ঞাসাবাদ যা করার, তা যাতে কলকাতাতেই করা হয় সেই আবেদন করা হয়েছিল দিল্লি হাইকোর্টে।

তবে সেই আবেদনও খারিজ করে দিল্লি হাইকোর্ট। এরপরেই কয়লাপাচার কাণ্ডে আগামী সপ্তাহে তাঁদের দিল্লিতে হাজিরা দিতে বলেছে ইডি। এ প্রসঙ্গে এদিন বিধানসভায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, "মলয় ঘটক, অনুব্রত মণ্ডলকে সিবিআই ডাকে। অভিষেকের স্ত্রী, শ্বশুর, শাশুড়ি এমনকী বন্ধুদেরও ডেকে পাঠায়। তৃণমূলকে এভাবে রোখা যাবে না।"