'অশনি'র জেরে পিছিয়ে গেল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের জেলা সফর

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 08/05/2022   শেষ আপডেট: 08/05/2022 4:47 p.m.
facebook.com/MamataBanerjeeOfficial/

১০ মে দক্ষিণবঙ্গের সব জেলাতে হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হবে, বইবে ঝোড়ো হাওয়া

বাংলার উপকূলীয় এলাকায় ঘূর্ণিঝড় ‘অশনি’ (Asani) সংকেত। মঙ্গল থেকে বৃহস্পতি, দক্ষিণবঙ্গে বৃষ্টির পাশাপাশি ঝোড়ো হাওয়া বইতে পারে বলে জানাল আলিপুর আবহাওয়া দফতর।পূর্বাভাস বলছে, ১০ মে দক্ষিণবঙ্গের সব জেলাতে হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হবে। সঙ্গে ৩০-৪০ কিলোমিটার বেগে বইবে ঝোড়ো হাওয়া। ১১ এবং ১২ মে উপকূলবর্তী তিন জেলা পূর্ব মেদিনীপুর, দুই ২৪ পরগনায় বজ্রবিদ্যুৎ-সহ ভারী বৃষ্টি হওয়ার সম্ভাবনা আছে বলে জানিয়েছে আলিপুর।  

ইতিমধ্যেই বিপর্যয় মোকাবিলায় আগাম সতর্কতা জারি করেছে রাজ্য সরকার। তবে 'অশনি'র জেরে পিছিয়ে গেল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (CM Mamata Banerjee) জেলা সফর। সূত্রের খবর, ১০ ও ১১ তারিখের বদলে তিনি পশ্চিম মেদিনীপুর ও ঝাড়গ্রামে যাবেন আগামী ১৭ এবং ১৮ তারিখ। কলকাতায় ফিরবেন ১৯ তারিখ। সরকারি স্তরে এই সিদ্ধান্তের কথা ইতিমধ্যে সংশ্লিষ্ট জেলা প্রশাসনকে জানিয়ে দেওয়া হয়েছে বলে খবর।

উল্লেখ্য, চলতি সপ্তাহে তৃণমূলের নয়া কার্যালয়ে গিয়ে মুখ্যমন্ত্রী নিজেই জেলা সফরের কথা ঘোষণা করেছিলেন। তবে পরিস্থিতির জেরে পিছিয়ে গেল সফরসূচি। আগামী ১৭ মে থেকে শুরু হবে মুখ্যমন্ত্রীর সফর। ওইদিন তিনি যাবেন পশ্চিম মেদিনীপুরে। সেখানে প্রশাসনিক বৈঠক সেরে ১৮ মে পঞ্চায়েত সদস্যদের নিয়ে দলীয় বৈঠকে যাবেন বেলা ১২টায়। এরপর ঝাড়গ্রামে রয়েছে প্রশাসনিক ও দলীয় বৈঠক।