ভোররাতে ফের শহর কলকাতায় আগুন

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 03/04/2021   শেষ আপডেট: 03/04/2021 10:43 a.m.

ফের আগুন তপসিয়ার এক জুতো কারখানায়, দমকলের ১০ টি ইঞ্জিন, আগুন নিয়ন্ত্রণে।

শহর কলকাতায় ফের আগুন। এই নিয়ে গত কয়েক দিনে পরপর অগ্নিকাণ্ডের ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে। শনিবার ভোর রাতের দিকে তপসিয়া এলাকার একটি জুতোর কারখানায় আগুন লাগে। দমকলের ১০ টি ইঞ্জিন ঘটনাস্থলে পৌঁছে প্রায় ৩ ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে এনেছে বলে সূত্রের খবর।

স্থানীয় সূত্রে খবর, শনিবার ভোর চারটে নাগাদ ১৮, তপসিয়া রোডের একটি জুতোর কারখানায় আগুন লাগে। কারখানার কর্মীরা অল্প সময়ের মধ্যেই বুঝতে পারে আগুন নিয়ন্ত্রণের বাইরে চলে যাচ্ছে, তখনই তারা দমকলে খবর পাঠায়। দমকলের ১০ টি ইঞ্জিন প্রায় ৩ ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। কারখানার মধ্যে চামড়া, আঠা প্রভৃতি দাহ্য পদার্থ থাকায় আগুন দ্রুত ছড়িয়ে পড়ে এবং অচিরেই নিয়ন্ত্রণের বাইরে চলে যায়। কারখানার প্রচুর সামগ্রী নষ্ট হয়েছে বলে খবর। আগুন লাগার প্রকৃত কারণ এখনও জানা যায়নি।

উল্লেখ্য, গতকালই লেনিন সরণী ও চাঁদনিচক এলাকার দু'টি বহুতলে আগুন লেগেছিল। দুপুরে লেনিন সরণীর পাখার গুদামে, আর সন্ধ্যায় চাঁদনিচকের একটি বহুতলে আগুন লাগে। পরপর অগ্নিকাণ্ডের ঘটনায় কার্যত প্রশ্নচিহ্নের মুখে পড়তে হচ্ছে। বিশেষ করে বহুতল গুলির অগ্নিনির্বাপণ ব্যবস্থার বিষয়ে প্রশ্ন তুলেছেন একাংশ।