কয়লাকান্ডে নয়া মোড়, কলকাতা সহ ১৩টি এলাকায় তল্লাশি শুরু সিবিআইয়ের

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 19/02/2021   শেষ আপডেট: 19/02/2021 3:59 p.m.
-

নতুন করে কয়লা কেলেঙ্কারি নিয়ে বেশ কিছু তথ্য হাতে এসেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার

কয়লাকান্ডে নয়া মোড়। আজ সকালেই কয়লা পাচারকাণ্ডে ফের অভিযান শুরু করল সিবিআই। কলকাতা, পুরুলিয়া, আসানসোল, পশ্চিম বর্ধমান এবং বাঁকুড়ার মোট ১৩টি জায়গায় তল্লাশি চালাচ্ছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। আরও বেশ কয়েকটি জেলাতেও এদিন হানা দিতে পারে সিবিআই। নতুন করে কয়লা কেলেঙ্কারি নিয়ে বেশ কিছু তথ্য হাতে এসেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার। আর তা খতিয়ে দেখতেই সকালেই তল্লাশি অভিযানে নেমে পড়েন তদন্তকারী সংস্থার আধিকারিকরা।

সংবাদমাধ্যম সূত্রের খবর, বৃহস্পতিবার গভীর রাতে বাংলায় কয়লা কেলেঙ্কারির মুল পান্ডা অনুপ মাঝি ওরফে লালার শ্বশুরবাড়িতে হানা দেন সিবিআই গোয়েন্দারা। তল্লাশিতেই মেলে একাধিক তথ্য, এরপরেই প্রধান অভিযুক্ত অনুপ মাজি ওরফে লালা ও তাঁর সঙ্গী রত্নেশ বর্মার সম্পত্তি বাজেয়াপ্ত করার জন্য ইতিমধ্যেই আসানসোলের বিশেষ আদালতে আবেদন করেছে সিবিআই। যদিও আদালত এই নিয়ে চূড়ান্ত কোনও রায় দেয়নি। উল্লেখ্য, কয়লা কেলেঙ্কারির তদন্তের প্রায় কয়েক মাস কেটে গিয়েছে। কিন্তু এখনও খোঁজ নেই লালার। একাধিকবার তলব করা হলেও হাজিরা দেয়নি সে। জারি করা হয়েছে গ্রেফতারি পরোয়ানাও। 

প্রসঙ্গত, গত ১১জানুয়ারি একটি নোটিশ জারি করেছিল আদালত। বলা হয়েছিল, ১১ফেব্রুয়ারির মধ্যে দু’জনকেই আসানসোল সিবিআই আদালতে হাজিরা দিতে হবে। হাজিরা না দিলে আইন অনুযায়ী তাঁদের সম্পত্তি বাজেয়াপ্ত করা হবে।