রোজভ্যালি কান্ডে গৌতম কুণ্ডুর পরে এবার তাঁর স্ত্রী শুভ্রা কুণ্ডুকে গ্রেফতার করল সিবিআই

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 15/01/2021   শেষ আপডেট: 15/01/2021 5:30 p.m.
শুভ্রা কুণ্ডু Twitter

সিবিআই সূত্রের খবর, দীর্ঘদিন ধরে তদন্তে সহযোগিতা করছিলেন না শুভ্রা কুন্ডু

রোজভ্যালি মামলায় ফের গ্রেফতারি। রোজভ্যালির কর্ণধার গৌতম কুণ্ডুর পরে এবার তাঁর স্ত্রী শুভ্রা কুণ্ডুকে গ্রেফতার করল সিবিআই। রোজভ্যালির বহু কোটি টাকা পাচারের অভিযোগ উঠেছে তাঁর বিরুদ্ধে।

পর পর দু'দিন শুভ্রা কুণ্ডুকে জেরা করে সিবিআই৷ এ দিনও তাঁকে যে নথিগুলি নিয়ে হাজিরা দিতে বলা হয়েছিল, সেগুলিও ঠিক মতো তিনি নিয়ে যাননি বলে অভিযোগ সিবিআইয়ের ৷ তার পরেই শুভ্রাকে গ্রেফতার করা হয়, এবং আগামিকাল শনিবার তাঁকে ভুবনেশ্বরের আদালতে পেশ করে নিজেদের হেফাজতে নেওয়ার আবেদন জানানো হবে৷

শুভ্রা কুণ্ডুর বিরুদ্ধে আরও অভিযোগ, রোজভ্যালির বিপুল অঙ্কের টাকা পাচার করেছেন তিনি। ব্যক্তিগত অ্যাকাউন্ট-সহ বিভিন্ন জায়গায় সরিয়ে দিয়েছেন বলেই দাবি। বিদেশে ওই টাকা পাঠিয়েছেন কিনা, তাও খতিয়ে দেখা হচ্ছে। কেন তিনি রোজভ্যালির অ্যাকাউন্ট থেকে টাকা বের করেছিলেন সে সংক্রান্ত কোনও তথ্য শুভ্রা দিতে পারেননি বলেই দাবি সিবিআইয়ের। গয়না তিনি অন্যত্র সরিয়ে দিয়েছেন বলেও অভিযোগ।সিবিআইয়ের দাবি, জেলবন্দি গৌতম কুণ্ডুর নির্দেশেই এ সমস্ত কাজ করেছিলেন শুভ্রা। সে সংক্রান্ত সমস্ত প্রমাণাদি রয়েছে বলেই দাবি সিবিআইয়ের।

সিবিআই সূত্রের খবর, দীর্ঘদিন ধরে তদন্তে সহযোগিতা করছিলেন না শুভ্রা কুন্ডু। নানা ভাবে সিবিআইয়ের হাজিরা এড়াচ্ছিলেন তিনি। গোয়েন্দাদের এড়াতে কলকাতা ছেড়ে মুম্বইতে থাকতে শুরু করেছিলেন শুভ্রা।