মাটির তলায় বোমা! খননের কাজের করতেই বেলেঘাটার জনবহুল এলাকায় বিস্ফোরণ

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 22/08/2022   শেষ আপডেট: 22/08/2022 8:38 p.m.

ঘটনায় গুরুতর জখম হয়েছেন কর্মরত দুই শ্রমিক

এবার খাস কলকাতায় বিস্ফোরণ (Blast in Kolkata)। সোমবার ভরদুপুরে বেলেঘাটার জনবহুল এলাকায় বিস্ফোরণ। দুপুরের এই ঘটনায় রীতিমতো আতঙ্ক ছড়িয়েছে স্থানীয় বাসিন্দাদের মনে। ঘটনাটি ঘটেছে সরকার বাজার এলাকায় ৩ নম্বর এবং ৬ নম্বর বস্তির মাঝে একটি জায়গায়। চলছিল বহুতল নির্মাণের কাজ। ছিলেন বহু শ্রমিক। এর মাঝেই ঘটে বিস্ফোরণ। ঘটনায় গুরুতর জখম হয়েছেন কর্মরত দুই শ্রমিক।

আচমকাই আজ বিকট শব্দ শুনতে পান স্থানীয়রা। স্থানীয়রা ছুটে গিয়ে দেখেন, ফ্ল্যাটের জমিতে পড়ে রয়েছেন দু’জন। তার মধ্যে একজন এলাকার বাসিন্দা তন্ময় প্রামাণিক। অপরজন লোকমান। স্থানীয় বাসিন্দাদের সহযোগিতায় অন্যান্য শ্রমিকরাই ওই আহত দুই শ্রমিককে উদ্ধার করে নিয়ে যায় ন্যাশনাল মেডিক্যাল কলেজ ও হাসপাতালে। খবর দেওয়া হয় পুলিশে। কলকাতা পুলিশের গোয়েন্দা দমন শাখার আধিকারিকরাও পৌঁছে যান ঘটনাস্থলে।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, জখম শ্রমিকদের মধ্যে একজনের নাম লোকমান মোল্লা। বিস্ফোরণের অভিঘাতে তাঁর হাত উড়ে গিয়েছে। অন্যজনেরও গুরুতর অবস্থা। বর্তমানে হাসপাতালেই চিকিৎসাধীন রয়েছেন তাঁরা। প্রাথমিক তদন্তের পর পুলিশের অনুমান, ওই এলাকায় মাটির তলায় পুরনো কোনও সকেট বোমা লুকিয়ে রাখা ছিল। খননের কাজের সময় তা ফেটে যাওয়াতেই এই বিপত্তি।