মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে নির্বাচনী বিধি ভঙ্গের অভিযোগ, কমিশনের দপ্তরে বিজেপি

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 07/09/2021   শেষ আপডেট: 07/09/2021 10:47 p.m.
মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় facebook.com/MamataBanerjeeOfficial/

মঙ্গলবার বিজেপি প্রতিনিধিদল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বিরুদ্ধে নির্বাচনী বিধি ভঙ্গের অভিযোগ এনেছে

রাজ্য বিজেপি উপপ্রধান প্রতাপ বন্দ্যোপাধ্যায় এবং অন্যান্যদের নেতৃত্বে একটি বিজেপি প্রতিনিধিদল নির্বাচন কমিশনের অফিসে গিয়ে অভিযোগ দায়ের করলে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে। মঙ্গলবার বিজেপির এই প্রতিনিধি দল নির্বাচন কমিশনের দপ্তরে গিয়েছিল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে নির্বাচনী বিধি ভঙ্গের অভিযোগ দায়ের করতে। তাদের দাবি, মমতা বন্দ্যোপাধ্যায় নির্বাচন ঘোষণার পরে নির্বাচনী বিধি ভঙ্গ করেছেন। তা নিজের কেন্দ্রে নির্বাচন কিন্তু তবুও তিনি নিজেই টাকা বিতরণ করছেন পূজা কমিটিগুলিকে।

বিজেপির এই প্রতিনিধি দল অভিযোগ দায়ের করে, নির্বাচনের তারিখ ঘোষণা হয়ে যাবার পরেও মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় প্রত্যেকটি পূজা কমিটিকে ৫,০০০ টাকা করে অনুদান ঘোষণা করেছেন যা নির্বাচনী বিধি ভঙ্গের স্বরূপ। এছাড়াও, বিজেপির এই প্রতিনিধি দল দাবি জানিয়েছে যেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে ভবানীপুর কেন্দ্র থেকে না দাঁড়াতে দেওয়া হয়। যদিও এখনো পর্যন্ত নির্বাচন কমিশনের তরফ থেকে তেমন কিছু জানানো হয়নি এই অভিযোগের ভিত্তিতে।

বিজেপির এই প্রতিনিধি দলের মধ্যে ছিলেন বিজেপির রাজ্য সহ-সম্পাদক প্রতাপ বন্দ্যোপাধ্যায়, ছিলেন সাংসদ জ্যোতির্ময় সিং মাহাতো, এছাড়াও ছিলেন সংসদ সুকান্ত মজুমদার এবং শিশির বাজোরিয়া। বিজেপির তরফ থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে নির্বাচনী বিধি ভঙ্গের অভিযোগ দায়ের করে বলা হয়েছে, ভবানীপুর কেন্দ্রে উপনির্বাচনের তারিখ ঘোষণা হয়ে যাবার পরেও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় পশ্চিমবঙ্গের ৩৬,০০০ পূজা কমিটিকে অনুদান ঘোষণা করেছেন। এছাড়াও তাদের দাবি, কলকাতা মিউনিসিপাল কর্পোরেশন এর মধ্যেই ২,৫০০ পূজা প্যান্ডেল পড়ে। এই কারণে নির্বাচনে এর একটা বিরূপ প্রতিক্রিয়া পড়তে পারে। এই কারণেই বিজেপির প্রতিনিধি দলের দাবি, এবারের উপনির্বাচনে যেনো মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রার্থী পদ বাতিল করে নির্বাচন কমিশন।