‘ভোট পরবর্তী হিংসার বর্ষপূর্তি’ নিয়ে আন্দোলনের ঝাঁঝ আরও বাড়াল গেরুয়া শিবির

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 02/05/2022   শেষ আপডেট: 02/05/2022 6 p.m.
শুভেন্দু মমতা দিলীপ facebook.com/AITCofficial/, /dilipghoshbjp/, /SuvenduWB

সোমবার কলকাতায় গণতন্ত্র প্রতিষ্ঠা সংকল্প মহামিছিলের ডাক দিয়েছিল বিজেপি

আজ ২ মে, তৃণমূলের তৃতীয় বারের জন্য বঙ্গ জয়ের বর্ষপূর্তি। তাই আজ 'মা-মাটি-মানুষ দিবস'। আর এই দিনটিকেই হাতিয়ার করে, রাজ্যের শাসক দলের বিরুদ্ধে আন্দোলনের ঝাঁঝ আরও বাড়াল গেরুয়া শিবির। আজ কলকাতার রাজপথে নামল গেরুয়া শিবিরের প্রায় সমস্ত নেতা-কর্মীরা। দেখা গিয়েছে দিলীপ ঘোষ, সুকান্ত মজুমদার, শুভেন্দু অধিকারীকেও। আজ, সোমবার কলকাতায় গণতন্ত্র প্রতিষ্ঠা সংকল্প মহামিছিলের ডাক দিয়েছিল বিজেপি।

শাসক দলের আজ 'মা-মাটি-মানুষ দিবস' পালন করলেও, বিরোধীদের কাছে আজ ‘ভোট পরবর্তী হিংসার বর্ষপূর্তি’। সেই নিয়েই চলে এত বড় মিছিল। সুবোধ মল্লিক স্ক্যোয়ার থেকে শুরু হয় মিছিল। শেষ হয় রানি রাসমণি রোডে এসে। সূত্রের খবর, আগামিকাল দুপুর ১ টা থেকে গান্ধী মূর্তির পাদদেশে অনশন সত্যাগ্রহ কর্মসূচিতে বসবে বিজেপি নেতৃত্ব। সেই সঙ্গে ভোট পরবর্তী হিংসাতে নিহতদের পরিবারের জন্য অর্থ সংগ্রহ করবেন দলের বিধায়ক ও সাংসদরা।

এরপরেই শুরু একের পর এক কর্মসূচি। ৪ মে - ৬ মে রাজ্যে আসছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। করবেন জনসভা, বৈঠক। অমিত শাহর বঙ্গ সফরের পর ৭ মে শহিদ সম্পর্ক অভিযান রয়েছে বিজেপির। দেখা করার কথা আছে ক্ষতিগ্রস্তদের পরিবারের সঙ্গে।

এদিন মিছিল শেষে রানি রাসমণির মঞ্চ থেকে রাজ্যের বিরোধী দলনেতা বলেন, “উত্তরবঙ্গে ভোট পরবর্তী হিংসাকে সামনে রেখে আমাদের সপ্তাহ ব্যাপী কর্মসূচিতে বক্তব্য রাখবেন অমিত শাহ। মালদা থেকে আলিপুরদুয়ারের লাখ লাখ কর্মী সেখানে সমবেত হবেন।  ৮ মে নন্দীগ্রামে পালিত হবে স্বৈরাচারী শাসকের পরাজয়ের বর্ষপূর্তি। ওই দিনে নন্দীগ্রামে ১৫ হাজার মানুষ পাঁচ কিলোমিটার হাঁটবেন বলে স্থির করেছেন। মাথায় তিলক লাগিয়ে, হাতে শাঁখ নিয়ে স্বৈরাচারী শাসকের পরাজয়ের বর্ষপূর্তি পালন করা হবে।”