বিধানসভা অধিবেশন এর আগে তড়িঘড়ি রং পাল্টে দেওয়া হল কেন্দ্রীয় জওয়ানদের বিশ্রামের জায়গার

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 02/07/2021   শেষ আপডেট: 02/07/2021 6:43 a.m.
তৃণমূল-বিজেপি

বিজেপি বিধায়কদের দেহরক্ষী কেন্দ্রীয় জওয়ানরা বিশ্রাম নেবেন নীল সাদা রঙের শামিয়ানায়

আগামীকাল শুরু হতে চলেছে এবারের পশ্চিমবঙ্গ বিধানসভার প্রথম বাজেট অধিবেশন। এই বাজেট অধিবেশনে উপস্থিত থাকার জন্য প্রত্যেক বিজেপি নেতাকে আমন্ত্রণ জানানো হয়েছে। বর্তমানে বিজেপি সমস্ত বিধায়ককে দেওয়া হচ্ছে কেন্দ্রীয় নিরাপত্তা। তাদের নিরাপত্তার জন্য সব সময় তাদের আশেপাশে ঘুরে বেড়াচ্ছে কেন্দ্রীয় জাওয়ান। কাউকে দেওয়া হচ্ছে জেড সিকিউরিটি, আবার কারো ক্ষেত্রে দেওয়া হচ্ছে ওয়াই সিকিউরিটি। কিন্তু রীতি অনুযায়ী বিধানসভা চত্বরে ঢোকার অনুমতি পাচ্ছে না কেন্দ্রীয় জওয়ানরা। ফলে তাদের বিশ্রাম নিতে হবে বিধানসভার বাইরে একটি জায়গায়।

ইতিমধ্যেই সেই জায়গা ভালোভাবে সামিয়ানা দিয়ে ঢেকে ফেলা হয়েছে, যাতে জাওয়ানদের বিশ্রাম নিতে কোন রকম সমস্যা না হয়। কিন্তু এই শামিয়ানার কাপড় নিয়ে শুরু হয়েছে নতুন জল্পনা। প্রথমে হলুদ এবং সাদা কাপড় দিয়ে তৈরি করা হয়েছিল সামিয়ানা। নজরে পড়তে না পড়তেই হঠাৎ করে সেই শামিয়ানার কাপড় বদলে পুরো নীল সাদা কাপড় দিয়ে তৈরি করা হয় সামিয়ানা। বর্তমানে বিজেপির বিধায়ক সংখ্যা ৭৪। এবারের বিধানসভা নির্বাচনে ৭৮টি আসনে জয়লাভ করলেও সাংসদ থাকতে চেয়ে বিধায়ক পদ থেকে ইস্তফা দিয়ে দিয়েছেন নিশিথ প্রামাণিক এবং জগন্নাথ সরকার। তাই খাতায়-কলমে এখন বিজেপির বিধায়ক সংখ্যা ৭৫।

ভোট পরবর্তী হিংসা নিয়ে রাজ্য তোলপাড় হয়ে যাবার কারণে তাদেরকে কেন্দ্রীয় নিরাপত্তা দেওয়া হয়েছিল। পরিষদীয় দলের তরফ থেকে এবারের বিধানসভা অধিবেশনে কেন্দ্রীয় জাওয়ানদের প্রবেশের অনুমতি চাওয়া হয়েছিল। পাল্টা রাজ্যে বক্তব্য ছিল, তৃণমূল কংগ্রেসের সমস্ত বিধায়ককে নিরাপত্তা দেয় রাজ্য সরকার পুলিশ। তারাও যখন বিধানসভা অধিবেশন ঢুকতে পারছেন না, ঠিক তেমনই কেন্দ্রীয় বাহিনীও বিধানসভার অধিবেশনে প্রবেশ করতে পারবে না। বিধানসভার বাইরে আলাদা ব্যবস্থা গ্রহণ করা হবে।