বড় খবর! এই ডিসেম্বরেই চালু হচ্ছে শিয়ালদহ সেক্টর ফাইভ রুটের মেট্রো

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 02/12/2021   শেষ আপডেট: 02/12/2021 12:29 p.m.
@twitter

অপেক্ষার অবসান! শিয়ালদহ ও সেক্টর ফাইভ রুটে মেট্রো যাত্রীদের খুশির খবর

অপেক্ষার অবসান। এ মাসেই শুরু হচ্ছে শিয়ালদহ (Sealdah) ও সেক্টর ফাইভ (Sector V) মেট্রো পরিষেবা। সব কিছুই ঠিকঠাক থাকলে এই ডিসেম্বরের শেষের দিকে ছুটবে শিয়ালদহ সেক্টর ফাইভ মেট্রো। কলকাতা মেট্রো (Kolkata Metro) সূত্রে সবুজ সংকেত মিলেছে। এই রুটের কাজ প্রায় শেষ। গত কয়েক মাসে বেশ কয়েকবার ট্রায়ালও হয়ে গিয়েছে। আর যতটুকু কাজ বাকি ছিল, তা-ও শেষের পথে। তাই এই ডিসেম্বরের শেষের দিকে শিয়ালদহ সেক্টর ফাইভ রুটে গড়াবে মেট্রো রেলের চাকা।

সূত্রের খবর, গতকাল মেট্রো রেলের তরফে এই রুটের সমস্ত প্রক্রিয়া খতিয়ে দেখা হয়েছে। এই রুটের লাইনের কী অবস্থা, বিদ্যুৎ পরিষেবা, সিগন্যাল, সিসিটিভি মনিটারিং থেকে শুরু করে এয়ার কন্ডিশন সিস্টেম সবই পরখ করা হয়েছে। সব দিক খতিয়ে দেখে মেট্রোর তরফে এই ডিসেম্বরেই মেট্রো রেল চালুর সবুজ সংকেত মিলেছে।

ইস্ট-ওয়েস্ট মেট্রো প্রজেক্টের কাজ বহুদিন ধরেই চলছে। নানা সমস্যার কারণে মাঝে কাজের গতিপথ স্তব্ধ হয়ে যায়। যদিও সমস্ত জট কাটিয়ে এই রুটের কাজ জোরকদমে চলছিল। এরমধ্যে শিয়ালদহ ও সেক্টর ফাইভ রুটে বেশ কয়েকবার মেট্রো রেলের ট্রায়াল হয়েও গিয়েছে। আর এই রুটের মেট্রো রেলের কাজ শেষ হয়ে মেট্রো চালু হলে এই রুটে নিত্যযাত্রীদের অনেকটাই সুবিধা হবে।