কয়লা পাচার কাণ্ডে রুজিরা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে জারি গ্রেফতারি পরোয়ানা

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 07/05/2022   শেষ আপডেট: 07/05/2022 8:50 p.m.
-

করা যাবে না জামিনের আবেদন

কয়লা পাচার কাণ্ডে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী রুজিরার (Rujira Banerjee) বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করল দিল্লির পাতিয়ালা হাউজ কোর্ট। আগামী ২০ অগস্টের মধ্যে আদালতে হাজিরার নির্দেশ রুজিরা বন্দ্যোপাধ্যায়কে। করা যাবে না জামিনের আবেদন।

প্রসঙ্গত, কয়লাকাণ্ডে একাধিকবার তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক এবং তাঁর স্ত্রী রুজিরাকে সমন পাঠায় ইডি। জিজ্ঞাসাবাদের জন্য অভিষেক ইডির দফতরে হাজিরা দিলেও, বারবার তলব করা সত্ত্বেও জেরা এড়ান অভিষেকপত্নী। এই অভিযোগকে হাতিয়ার বানিয়েই কার্যত দিল্লির আদালতের দ্বারস্থ হয়েছিল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। এরপরেই রুজিরা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করল দিল্লির পাতিয়ালা হাউজ কোর্ট।

প্রসঙ্গত, কোভিড পরিস্থিতির মধ্যে বাড়িতে ছোট দুই সন্তানকে ফেলে দিল্লির অফিসে হাজিরা দিতে চায়নি রুজিরা বন্দ্যোপাধ্যায়। প্রথম থেকেই তাঁর বক্তব্য ছিল, বাড়িতে তাঁর দুই ছেলেমেয়ে রয়েছে। তাদের বয়স অনেকটাই কম। তাই এমন পরিস্থিতিতে সশরীরে হাজিরা দিতে পারবেন না। জিজ্ঞাসাবাদ থাকলে কলকাতার অফিসে ডাকা হোক তাঁকে। এমনকি ইডির সমনের উপর স্থগিতাদেশ চেয়ে আদালতের দ্বারস্থও হন রুজিরা বন্দ্যোপাধ্যায়। তবে কিছুতেই মিলল না লাভ। আগামী ২০ অগস্টের মধ্যে আদালতে হাজিরার নির্দেশ দেওয়া হল তাঁকে।