Kolkata: খোদ কলকাতায় অটো থেকে উদ্ধার ১৯ টি তাজা বোমা, বন্দুক, কার্তুজ

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 23/04/2022   শেষ আপডেট: 23/04/2022 10:35 a.m.

কীভাবে, কোথা থেকে এই বোমা এল ধন্ধে এলাকাবাসী, ঘটনার তদন্ত শুরু

খাস কলকাতায় (Kolkata) এবার বোমাতঙ্ক। একটি পরিত্যক্ত অটোর ভেতর থেকে উদ্ধার হল অন্তত ১৯ টি তাজা বোমা। পাশাপাশি একটি আগ্নেয়াস্ত্র এবং বুলেট উদ্ধার করল হরিদেবপুর থানার পুলিশ। ঘটনায় ছড়াল তীব্র চাঞ্চল্য। তিলোত্তমা কলকাতার বুকে এমন ঘটনায় প্রশ্ন তুলেছেন একাংশ।

সূত্রের খবর, বোমাগুলি একটি প্লাস্টিক ব্যাগের ভেতর রাখা ছিল। আর বোমার পাশেই ছিল একটি বন্দুক এবং কার্তুজ। খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছান হরিদেবপুর থানার পুলিশ। বোমাগুলি উদ্ধার করা হয়েছে। কোন বড়সড় বিপত্তি ঘটেনি। কে বা কারা, কীভাবে এই বোমাগুলি রেখে গেল, তা নিয়ে ধন্ধে পুলিশ। যে অটোটি উদ্ধার হয়েছে, সেটি আবার হরিদেবপুর এলাকার অটো নয়। তাহলে কি বাইরে থেকে এই অটো এল? প্রশ্ন তুলেছেন স্থানীয়দের একাংশ। ঘটনায় রীতিমতো চাঞ্চল্য ছড়িয়েছে।

দিন তিনেক আগে বাঁশদ্রোণীর ব্রহ্মপুর এলাকায় প্রকাশ্যে গুলি চালানোর ঘটনা ঘটেছে। এমনকী দোলের দিনও শহরে গুলি চালানোর অভিযোগ উঠেছিল। ফের হরিদেবপুরের ৪১ পল্লি ক্লাবের পাশের রাস্তায় এই বোমা উদ্ধারের ঘটনায় চাঞ্চল্য ছড়াল। স্থানীয়দের অভিযোগ, যেখানে অটোটি ছিল তা বেশ ব্যস্ত থাকে সবসময়ই। তাই কোন বড়সড় ঘটনার মতলবে কেউ বা কারা এই ঘটনা ঘটাল কী না তা খতিয়ে দেখছে পুলিশ। এর পেছনে কোন বড়সড় নাশকতার ছক ছিল না তো? প্রশ্ন তুলেছেন ওয়াকিবহাল মহলের একাংশ।