মসজিদের পর এবার গুরুদ্বারে জনসংযোগ 'ঘরের মেয়ে' মমতা বন্দ্যোপাধ্যায়

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 15/09/2021   শেষ আপডেট: 15/09/2021 6:49 p.m.
facebook.com/MamataBanerjeeOfficial/

এদিন কোভিড বিধি মেনে নেতা-কর্মীদের সঙ্গে নিয়ে গুরুদ্বারে যান মুখ্যমন্ত্রী

ভবানীপুরে (Bhabanipur) ভোট প্রচারে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। এদিন বিকেলে তিনি জনসংযোগ করেন গুরুদ্বারে (Gurudwara) গিয়ে। এদিন কোভিড বিধি মেনে নেতা-কর্মীদের সঙ্গে নিয়ে গুরুদ্বারে যান মুখ্যমন্ত্রী। ধর্মীয় নিয়ম মেনে গুরুদ্বারে প্রবেশ করেন তিনি। কথা বলেন সেখানকার মানুষদের সঙ্গে। 

গুরুদ্বারের ভিতরে শিখ ধর্মগুরুরা উত্তরীয় দিয়ে সম্মান জানান মমতা বন্দ্যোপাধ্যায়কে (Mamata Banerjee)। এরপর সেখানে উপস্থিত শিখ ধর্মাবলম্বীদের সঙ্গে কথা বললেন মুখ্যমন্ত্রী। সকলের সমস্যার কথা শোনার পাশাপাশি আশ্বাস দেন পাশে থাকার। সঙ্গে ছোটদের আবদার মতোন ছবিও তোলেন। তৃণমূল নেত্রীর কথায়, “গুরুদ্বারে গেলেই মন শান্ত হয়ে যায়।” এর সঙ্গেই তিনি বলেন, অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (Abhishek Banerjee) স্ত্রী অর্থাৎ রুজিরা (Rujira Banerjee) নিয়মিত গুরুদ্বারে যান দুই সন্তানকে নিয়ে।

প্রসঙ্গত, গত সোমবারই নবান্ন (Nabanna) থেকে ফেরার পথে ভবানীপুর বিধানসভা কেন্দ্রের ৭৭ নম্বর ওয়ার্ডে হাজির হন মমতা। সে সময় খিদিরপুরের ২৫-এর পল্লি দুর্গা পুজোর পাড়া থেকে ১৬ আনা মসজিদ হেঁটে ঘুরে বেড়ান তিনি। কথা বলেন সকলের সঙ্গে। সেই নিয়েই টুইট করে অমিত মালব্যের বক্তব্য ছিল, "ভবানীপুরে কি মমতা বন্দ্যোপাধ্যায়ের কোনও প্রতিদ্বন্দ্বী নেই? বিনা প্রতিদ্বন্দ্বিতায় জিতে যাবেন? ভুল করছেন! ১৬ আনা মসজিদে তাঁর যাওয়া কোনও হঠাৎ সিদ্ধান্ত ছিল না, ভোট চাইতেই মসজিদে গিয়েছিলেন তিনি।"

বলাবাহুল্য, ভোট চাইতে হোক কিংবা নিজের ইচ্ছেতেই, সর্ব ধর্ম নিয়ে এগিয়ে থাকতে বরাবরই ভালোবাসেন মুখ্যমন্ত্রী। এর জেরে বহু কটাক্ষ সহ্য করতে হলেও, তিনি তাতে কান দেননি বিন্দুমাত্র।