আদালতে তোলা হচ্ছে বঙ্গতনয়া অভিনেত্রী রুপা দত্তকে

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 13/03/2022   শেষ আপডেট: 13/03/2022 1:28 p.m.
কলকাতা বইমেলা By Biswarup Ganguly - Own work, CC BY 3.0, https://commons.wikimedia.org/w/index.php?curid=13073473

কলকাতা বইমেলায় চুরির অভিযোগ অভিনেত্রীর বিরুদ্ধে

আজ বইমেলার (Kolkata International Book Festival) শেষদিন। একদিকে বইমেলা নিয়ে যেমন সকলের উচ্ছ্বাসের শেষ নেই, তেমনই অভিযোগও শেষ নেই বইমেলাকে ঘিরে। মেলার শেষদিনেও একই ঘটনার পুনরাবৃত্তি। গ্রেফতার বঙ্গতনয়া তথা বলিউড অভিনেত্রী রুপা দত্ত। সূত্রের খবর, কলকাতা আন্তর্জাতিক বইমেলায় টহলদারির সময় পুলিশকর্মীরা দেখতে পান, এক মহিলা ডাস্টবিনে ব্যাগ ফেলে চলে যাচ্ছেন। তা দেখে সন্দেহ হয় পুলিশকর্মীদের। জিজ্ঞাসাবাদ করলেও মেলেনি সদুত্তর। বরং ওই ব্যাগ থেকে পাওয়া যায় একাধিক মানিব্যাগ। আর সব মিলিয়ে তাতে রয়েছে প্রায় পচাত্তর হাজার টাকা।

এরপরেই ওই মহিলাকে বিধাননগর উত্তর থানায় নিয়ে যাওয়া হয়। কীভাবে সেই মানিব্যাগ এবং টাকা এল, তা নিয়ে স্পষ্টভাবে কিছু জানাতে পারেননি। যদিও জিজ্ঞাসাবাদের মুখে পড়ে মহিলা জানান, বইমেলায় কেপমারি করছিলেন তিনি। এমনকি এই প্রথম নয়। এর আগেও তিনি বহু মেলায় এভাবেই চুরি করেছেন।

পুলিশ সূত্রে খবর, ওই মহিলার থেকে একটি ডায়েরি উদ্ধার করা হয়েছে। তাতে 'চুরি'র বিভিন্ন তথ্য লেখা আছে। কবে কোথা থেকে ঠিক কত টাকা তিনি হাতিয়েছেন, এবং সেই টাকা কোথায় খরচ করেছেন, তা পুঙ্খানুপুঙ্খভাবে ডায়েরিতে লেখা আছে। তবে ঠিক কী কারণে তিনি চুরি করছেন? তা নিয়ে আপাতত তদন্তে পুলিশ। আজ আদালতে তোলা হবে অভিনেত্রীকে।