কয়লা পাচারকান্ডে সস্ত্রীক ইডির তলব পেলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 28/08/2021   শেষ আপডেট: 28/08/2021 4:12 p.m.
অভিষেক বন্দ্যোপাধ্যায় ও তার স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায়

বিজেপি প্রতিহিংসার রাজনীতি করছে, তোপ তৃণমূলের

তৃণমূল ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবসের দিনই অভিষেক বন্দ্যোপাধ্যায়কে নোটিশ পাঠাল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। খবর, কয়লা পাচার কাণ্ডে এবার তৃণমূলের সর্বভারতীয় সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায়কে (Abhishek Banerjee) তলব করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ED)। এমনটাই খবর সংবাদ সংস্থা ANI সূত্রে। তবে শুধু অভিষেক বন্দ্যোপাধ্যায় নয়, তাঁর সঙ্গে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায়কেও (Rujira Banerjee) তলব করা হয়েছে বলেও সংবাদ সংস্থা সূত্রে খবর। 

উল্লেখযোগ্য বিষয় হল, আগামী পয়লা সেপ্টেম্বর হাজিরার জন্য ডাকা হয়েছে রুজিরা বন্দ্যোপাধ্যায়কে। অন্যদিকে, অভিষেককে ডেকে পাঠানো হয়েছে ৬ সেপ্টেম্বর। রাজ্যের তিন আইপিএস অফিসারকেও তলব করা হয়েছে বলে খবর। অভিষেক বন্দ্যোপাধ্যায় ও তাঁর স্ত্রীর কাছে ইডির হাজিরার নোটিশ ইতিমধ্যেই পৌঁছে গিয়েছে। চেয়ে পাঠানো হয়েছে তাঁদের ব্যাংকের তথ্য। বিষয়টিকে গুরুত্ব দিতে নারাজ তৃণমূল (TMC)।

এই নিয়ে ইতিমধ্যেই বিজেপিকে নিশানা করেছেন দলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়। বলেন, "বিজেপি প্রতিহিংসার রাজনীতি করছে এবং তা অব্যহত রেখেছে। আমি শুধু বলব তদন্তের নামে অভিষেক বন্দ্যোপাধ্যায়-সহ সকলকে যে আক্রমণের চেষ্টা চলছে, তা বাংলার জনগন মেনে নেবে না। এ ধরনের আচরণ যে রাজনৈতিক প্রতিহিংসার ঊর্ধ্বে নয়, তা প্রমাণিত।"

ইডির একটি সূত্রে জানা গিয়েছে, আগামী ৮, ৯, ১০ সেপ্টেম্বর ডেকে পাঠানো হয়েছে আইপিএস সেলভা মুরুগান, জ্ঞানবন্ত সিং এবং শ্যাম সিংকে। অগাস্ট মাসের শুরুতেও এই আইপিএসদের ডেকেছিল ইডি। কিন্তু ব্যক্তিগত কাজের কারণ দেখিয়ে হাজির হননি এই তিন আইপিএস। তাই আবার নোটিশ পাঠানো হল তাঁদের।

প্রসঙ্গত, এর আগেও কয়লা পাচারকাণ্ডে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের কালীঘাটের বাড়ি শান্তিনিকেতনে গিয়ে রুজিরা নারুলাকে জিজ্ঞাসাবাদ করেছিল সিবিআই। এছাড়াও, জিজ্ঞাসাবাদ করা হয় অভিষেকের শ্যালিকা মেনকা গম্ভীর, তাঁর স্বামী ও শ্বশুড়কেও।