বিধানসভা নির্বাচনের আগেই সম্মেলন করে নতুন দলের আত্মপ্রকাশ করলেন আব্বাস সিদ্দিকি, তুঙ্গে রাজনৈতিক তরজা

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 21/01/2021   শেষ আপডেট: 21/01/2021 9:25 p.m.
আব্বাস সিদ্দিকি Twitter

জেলায় জেলায় বাড়াতে হবে সংগঠন, সভা হবে ব্রিগেডে দাবি আব্বাস সিদ্দিকির

পশ্চিমবঙ্গের রাজনীতিতে মমতা বন্দ্যোপাধ্যায় (mamata banerjee) এবং তৃণমূল কংগ্রেসের (trinamool congress) মোকাবিলায় আরও এক রাজনৈতিক দলের আত্মপ্রকাশ করে, এদিন কলকাতায় সাংবাদিক সম্মেলন করে দলের নাম ঘোষণা করেন ফুরফুরা শরিফের পীরজাদা আব্বাস সিদ্দিকি (abbas siddiqui)। তিনি এই দলের নাম দিয়েছেন ইন্ডিয়ান সেকুলার ফ্রন্ট (Indian Secular Front)।

উল্লেখ্য, ২০১৯ সাল থেকে রাজ্যে রাজনীতিতে সক্রিয় হয়েছেন আব্বাস সিদ্দিকি। তবে প্রাথমিকভাবে মনে করা হয়েছিল, তৃণমূলের সমর্থনের নির্বাচনেই লড়াই করবেন তিনি। তাই তাঁকে দলে টানতে চেয়ে পীরজাদার দ্বারস্থ হয়েছিলেন বাম ও কংগ্রেস। কিন্তু তাতে মেলেনি বিশেষ ফল, শেষে ওয়েইসির সমর্থনে নির্বাচনে লড়াইয়ের কথা জানান পীরজাদা। এরপরই আজ দল গঠনের ঘোষণা করলেন তিনি। 

এই দলের লোগো'তে রয়েছে দুটি রঙ। নীল এবং সবুজ। তবে দলের প্রতীক এখনও সামনে আনেননি তিনি।

জেলায় জেলায় সংগঠন বাড়ানোর পরিকল্পনার কথাও এদিন জানিয়েছেন আব্বাস সিদ্দিকি। তিনি বলেছেন, জেলায় জেলায় সভা করে দলের নাম জানানোর পাশাপাশি পতাকার সঙ্গে পরিচয় করিয়ে দেওয়া হবে সাধারণ মানুষকে। সময় বুঝে ব্রিগেডেও সভা করা হবে বলে জানিয়েছেন তিনি। তবে এই মুহুর্তে, আব্বাসের পাখির চোখ দুই ২৪ পরগনা, হাওড়া, হুগলির, নদিয়ার একাংশ। 

এ সম্পর্কে তিনি জানান, “অনেকেই আছে যাঁরা নিজেদের নিরপেক্ষ বলেন। কিন্তু আদপে কাজে তা প্রমাণিত হয় না। শুধু মুসলিম নয়, হিন্দু সমাজেরও বহু পিছিয়ে পড়া মানুষ আছেন। উত্তর দিনাজপুর, মালদহ, মুর্শিদাবাদ, হাওড়া, হুগলি, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনায় আসনগুলি ছড়িয়ে রয়েছে। এই আসনগুলিতে সংখ্যালঘুর সংখ্যা ৬০ থেকে ৯০ শতাংশ। এই আসনগুলির মধ্যে ৬০ টি আসনে এগিয়ে রয়েছে তৃণমূল কংগ্রেস। ৬ টিতে বিজেপি এবং ৮ টিতে কংগ্রেস।"