লাগামছাড়া বৃদ্ধি পেট্রোল এবং ডিজেলের দামে, প্রতিবাদে কলকাতার রাজপথে আম আদমি পার্টি

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 09/04/2022   শেষ আপডেট: 09/04/2022 10:25 p.m.
instagram.com/arvindkejriwal

আগামীকাল এই মিছিল হওয়ার কথা

ইতিমধ্যেই পেট্রোল-ডিজেলের দাম বৃদ্ধি নিয়ে প্রতিবাদ করতে শুরু করেছে তৃণমূল কংগ্রেস। অন্যদিকে এবার পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে কলকাতায় প্রতিবাদে পথে নামতে চলেছে আম আদমি পার্টি। রবিবার কলকাতায় এলিয়ট পার্ক থেকে রাজভবন পর্যন্ত আপের কর্মী সমর্থকরা মিছিল করবেন বলে জানানো হয়েছে। এই মিছিল শুরু হবে মোটামুটি দুপুর দুটো থেকে। এই মিছিল নিয়ে ইতিমধ্যেই রাজনৈতিক চাপানউতোর শুরু হয়েছে। যদিও এই প্রথম নয় কলকাতায় এর আগেও মিছিল করেছে আম আদমি পার্টি। পাঞ্জাব দখলের পর জয় উদযাপন এবং বাংলার মাটিতে লড়াইয়ের জমি শক্ত করার জন্য পদার্পণ যাত্রা করেছিল আম আদমি পার্টি।

গত মার্চ মাসে কলকাতা গিরিশ পার্ক থেকে ধর্মতলা পর্যন্ত আম আদমি পার্টির কর্মী সমর্থকরা পদযাত্রা কর্মসূচি করেছিলেন। আগামী পঞ্চায়েত নির্বাচনে ভোট লড়াই করতে নামবে আম আদমি পার্টি। এই লক্ষ্যে ইতিমধ্যেই মিছিল করেছে তারা। অন্যদিকে মালদহের ইংরেজবাজার একটি আম আদমি পার্টির পোস্টার দেখা গিয়েছিল কিছুদিন আগে। এই পোস্টারে লেখা ছিল, 'নোংরা রাজনীতিকে করতে সাফ, বাংলা এবার আসছে আপ।'

মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata banerjee) সঙ্গে অরবিন্দ কেজরিওয়ালের (Arvind Kejriwal) সম্পর্ক ভালো থাকলেও এবার একে অপরের বিরুদ্ধে লড়াই করবেন তারা দুজনে। এর আগেরবার দিল্লির ভোটে আপ এর সমর্থনে একাধিকবার সুর চড়িয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। অন্যদিকে আবার একুশের নির্বাচনে কেজরিওয়াল বাংলায় তৃণমূলকে ক্ষমতায় নিয়ে আসার জন্য সমর্থন দেন। তবে আম আদমি পার্টির এই মিছিলকে খুব একটা গুরুত্ব দিতে নারাজ তৃণমূল কংগ্রেস।