গোপনাঙ্গে লুকিয়ে ৭২ লক্ষ টাকার সোনা পাচারের ছক, নিরাপত্তারক্ষীদের তৎপরতায় ছক বানচাল

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 09/09/2021   শেষ আপডেট: 09/09/2021 12:14 p.m.

ধৃতের কাছ থেকে প্রায় ৭২ লক্ষ টাকার সোনা উদ্ধার

এ তো পুরো সিনেমার চিত্রনাট্য! বলিউড কিংবা হলিউডের নামকরা চোরেদের কাছেও এ কাহিনী ফেল। তবে এ চোরের অতিরিক্ত 'আত্মবিশ্বাস' কাল হল। ধরা পড়ল হাতেনাতে। তা-ও আবার বর্তমান বাজারমূল্যে প্রায় ৭২ লক্ষ টাকার সোনা-সহ।

ঘটনাটি কলকাতার নেতাজী সুভাষচন্দ্র বোস আন্তর্জাতিক বিমানবন্দরের (Kolkata Airport)। অভিযুক্ত নিজের গোপনাঙ্গে প্রায় ৭২ লক্ষ টাকার সোনা প্যাকেটের মধ্যে পাচার করছিলেন। কেউ ধরতে পারবে না ভেবে এই ছক কষেছিলেন তিনি। উদ্দেশ্য ছিল কলকাতা থেকে বিমানে দিল্লি রওনা হওয়ার। সব ঠিকঠাক ছিলই, বিমানবন্দরে সিকিউরিটি চেকিংয়ের সময় তিনি ধরা পড়ে যান। তাঁর কাছ থেকে প্রায় ১ কেজি ৭৪০ গ্রাম সোনা উদ্ধার হয়েছে। যার বর্তমান বাজারমূল্য প্রায় ৭২ লক্ষ টাকা।

সূত্রের খবর, দিল্লি যাত্রাকালে সিকিউরিটি চেকিংয়ের জন্য দাঁড়িয়েছিলেন মহম্মদ আলি নামে ওই ব্যক্তি। প্রথমেই স্ক্যানিং মেশিনে ধরা পড়ে তার শরীরে ধাতব কিছুর উপস্থিতি। তৎক্ষনাৎ নিরাপত্তারক্ষীরা সেই সন্দেহভাজন বস্তুগত বস্তুগুলি দেখতে চান। দেখেই তো চক্ষু চড়কগাছ। নিজের গোপনাঙ্গের মধ্যে প্রায় ১ কেজি ৭৪০ গ্রাম সোনা। সঙ্গে সঙ্গে তাঁকে শুল্ক দফতরের হাতে তুলে দেওয়া হয়। প্রাথমিক তদন্তে জানা যাই ধৃত ওই ব্যক্তি কলকাতা থেকে দিল্লি যাচ্ছিলেন। ধৃত ব্যক্তি কোন সোনা পাচারের দলের সঙ্গে যুক্ত কী না কিংবা কতদিন এই কাজের সঙ্গে যুক্ত সমস্ত বিষয়টি খতিয়ে দেখছে শুল্ক দফতরের আধিকারিকরা।