গঙ্গাসাগরে যাওয়ার আগেই বাবুঘাট পুণ্যার্থী শিবিরে মৃত ২, কারণ ঘিরে ধোঁয়াশা

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 13/01/2022   শেষ আপডেট: 13/01/2022 11:55 a.m.

মৃত দুই ব্যক্তি করোনা আক্রান্ত ছিলেন কী না খতিয়ে দেখছে পুলিশ

রাত ফুরালেই মকর সংক্রান্তির পুণ্য স্নান। তার আগেই পুণ্যার্থী শিবিরে ঘটে গেল বিপত্তি। কলকাতার (Kolkata) বাবুঘাটে (Babughat) জড়ো হয়েছেন দেশের বিভিন্ন প্রান্তের পুণ্যার্থীরা। আচমকাই সেখানে উদ্ধার হল দু'টি মৃতদেহ। কারণ ঘিরে তৈরি হয়েছে ধোঁয়াশা। করোনার কারণে মৃত্যু নাকি এর পেছনে আছে অন্য কোন কারণ খতিয়ে দেখছে পুলিশ।

গোটা দেশ-সহ রাজ্যে উদ্বেগজনক ভাবে বাড়ছে করোনা সংক্রমণ। দাবি উঠেছিল গঙ্গাসাগর মেলা বন্ধ করে দেওয়ার। তার জেরে হাইকোর্টে দায়ের হয় জনস্বার্থ মামলা। হাইকোর্টের তত্ত্বাবধানে তৈরি করা হয়েছে বিশেষ পর্যবেক্ষক দল। কোভিড বিধি মেনে হচ্ছে গঙ্গাসাগর মেলা। বাবুঘাটে তৈরি হয়েছে পুণ্যার্থীদের শিবির। রাখা হয়েছে করোনা পরীক্ষার শিবির। সেই মোতাবেক দিন দুয়েক আগেই উত্তরপ্রদেশের অযোধ্যা ও মাথলি জেলার দুই পুণ্যার্থী বাবুঘাটের শিবিরে আশ্রয় নিয়েছিলেন। বুধবার সকালে তাঁদের কোন সাড়াশব্দ পাওয়া যাচ্ছিল না বলে খবর। পরে খবর যায় পুলিশের কাছে। তাঁদের উদ্ধার করে এসএসকেএম হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানেই তাঁদের মৃত বলে ঘোষণা করা হয়।

কিন্তু তাঁদের মৃত্যুর কারণ নিয়ে তৈরি হয়েছে চাপানউতোর। তাঁরা কি করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন, এই প্রশ্ন উঠেছে। পুণ্যার্থী শিবিরে থাকা অন্যরা বলছেন দিন কয়েক তাঁরা জ্বরে আক্রান্ত ছিলেন। যদিও তাঁদের করোনা ছিল কী না খতিয়ে দেখছে ময়দান থানার পুলিশ। তাঁদের করোনার দু'টি টিকা নেওয়া ছিল কী না কিংবা ৭২ ঘন্টা আগে তাঁরা আরটি-পিসিআর রিপোর্ট করিয়ে ছিলেন কী না, সবটা খতিয়ে দেখছে পুলিশ। গঙ্গাসাগরে মকর সংক্রান্তির পুণ্য স্নানের আগে এমন ঘটনায় ছড়িয়েছে চাঞ্চল্য।