কলকাতায় পুরভোটের আগেই উদ্ধার নগদ ১ কোটি টাকা, গ্রেফতার ১

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 14/12/2021   শেষ আপডেট: 14/12/2021 12:09 p.m.

টাকার উৎস খুঁজছে পুলিশ, সন্দেহে হাওয়ালা গাং

১৯ ডিসেম্বর কলকাতার পুরসভার (Kolkata Municipality Election) ভোট। তার আগেই খোদ কলকাতায় ১ কোটি টাকা-সহ গ্রেফতার এক যুবক। পুরভোটের আগে এত টাকা উদ্ধারে ছড়িয়েছে চাঞ্চল্য। ওয়াকিবহাল মহলের ধারণা, এর সঙ্গে পুরভোটের আগে হাওয়ালা গাংয়ের যোগসূত্র থাকতে পারে। তবে কী কারণে একসঙ্গে এত টাকা এল, কীভাবে কোথা থেকে এল গোটা ঘটনায় ধন্ধে পুলিশ। ধৃতকে আজ আদালতে তোলা হবে বলে খবর।

সূত্রের খবর, গতকাল রাতে পুলিশ গোপন সূত্রে এই টাকার খবর পায়। এরপর পার্কস্ট্রিটের অ্যাসেম্বলি অব গড চার্চের সামনে হানা দেয় কলকাতা পুলিশের স্পেশাল টাস্ক ফোর্স। সেখানেই এক সন্দেহভাজন ব্যক্তিকে ঘুরে বেড়াতে দেখা যায়। এরপর সেই যুবককে আটক করে জিজ্ঞাসাবাদ শুরু হয়। জিজ্ঞাসাবাদে তল্লাশির সময় তার ব্যাগ থেকে নগদ প্রায় ১ কোটি টাকা উদ্ধার হয়। এই টাকা কোথা থেকে কীভাবে এল, তার কোন সদুত্তর দিতে পারেনি ধৃত এই যুবক। গোটা ঘটনায় তীব্র চাঞ্চল্য ছড়িয়েছে।

পুরভোট সামনেই। সমস্ত রাজনৈতিক দল পুরোদমে প্রচার চালাচ্ছে। এর মধ্যেই এত নগদ টাকা উদ্ধারে তীব্র চাপানউতোর তৈরি হয়েছে। এই টাকার উৎস কী এখনও পর্যন্ত জানা যায়নি। রাজনৈতিক বিশ্লেষকদের একাংশ মনে করছেন এর সঙ্গে হাওয়ালা গ্যাংঙের সম্পর্ক থাকতে পারে। যদিও গোটাটাই অনুমান। আজ ধৃতকে আদালতে তোলা হবে। এরপর এই ঘটনার তদন্তে উঠে আসতে পারে একসঙ্গে এত টাকা কোথা থেকে, কীভাবে এল। অবশ্য পুরোটাই ভোটের প্রাক্কালে একসঙ্গে এত টাকা উদ্ধারে তৈরি হয়েছে বিতর্ক।