চড়কান্ডের পর এই প্রথম জনসমক্ষে স্মিথ, ভারতের মুম্বাইতে ক্যামেরাবন্দি হলেন 'কিং রিচার্ড'

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 23/04/2022   শেষ আপডেট: 23/04/2022 3:56 p.m.
https://instagram.com/theacademy

মুম্বাইয়ের জে ডাব্লিউ ম্যারিয়ট হোটেলে উঠেছেন উইল স্মিথ

কারোর কাছে তিনি হিরো তো কারোর কাছে অ্যান্টি হিরো। অস্কারের মঞ্চে চড় মেরে তিনি রাতারাতি 'কিং রিচার্ড স্ল্যাপকিং' হয়ে উঠেছিলেন। কথা হচ্ছে, হলিউড অভিনেতা উইল স্মিথকে নিয়ে। ওই কান্ডের পর আর তাঁকে দেখা যায়নি মিডিয়ার সামনে। তবে এবার মুম্বাইয়ে পাপারাজ্জিদের ক্যামেরায় ধরা পড়লেন উইল স্মিথ। জানা গিয়েছে, মুম্বাইয় জুহুর জে ডাব্লিউ ম্যারিয়ট হোটেলে উঠেছেন তিনি।

কিং রিচার্ডের ভূমিকায় অভিনয় করে সেরা অভিনেতা হিসেবে অস্কারে মনোনিত হয়েছিলেন স্মিথ। সেইমতো পুরস্কার গ্রহণের জন্য অনুষ্ঠানে উপস্থিত‌ ছিলেন সস্ত্রীক। সঞ্চালনা করছিলেন কমেডিয়ান ক্রিস রক। সেইসময়েই স্মিথের স্ত্রীর ন্যাড়া মাথা নিয়ে একটি কৌতুক করে বসেন রক। বিষয়টি ভালোভাবে নেননি উইল স্মিথ পত্নী জাডা পিঙ্কেট। আর তা বোঝা মাত্র‌ই সোজা অস্কারের মঞ্চের দিকে অগ্রসর হন স্মিথ এবং রককে কষিয়ে একটি থাপ্পড় মেরে বসেন। আর এরপরেই দুদলে ভাগ হয়ে যায় গোটা বিশ্ব। কেউ উইল স্মিথের পক্ষে কথা বলেন, তো আবার কেউ ক্রিস রকের উপস্থিত বুদ্ধির প্রশংসা করেন।

এই ঘটনার পর ক্রিস রকের কমেডি শোয়ের টিকিটের দাম বেড়ে যায় দশগুন। অন্যদিকে অস্কার কমিটির ক্ষোভ এসে পড়ে স্মিথের উপর। তাঁকে দশ বছরের জন্য ব্যান করা হয়। এরপর আর মিডিয়ার মুখোমুখি হননি স্মিথ। এতদিন পর ফের তাঁকে দেখা গেল এবং তা ভারতের স্বপ্ননগরী মুম্বাইতে। প্রসঙ্গত, এর আগেও ২০১৯ সালে ভারতে এসেছিলেন স্মিথ। হরিদ্বারে শ্যুট শেষে পূজো দিয়েছিলেন। জানা যায়, ভারতীয় সংস্কৃতি ও ধর্মে মতি রয়েছে স্মিথের। সদগুরুর সঙ্গে সদ্ভাব রয়েছে তাঁর। তবে কি এবার সংকটকালে ভাগ্য গননা করতে এলেন ভারতে? পুজো দেবেন কি কোথাও? ঈশ্বর জানেন!