দীপিকা‌ পাড়ুকোন থেকে অক্ষয় কুমার, আর কার কার ঝুলিতে এল দাদাসাহেব ফালকে চলচ্চিত্র পুরস্কার?

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 22/02/2021   শেষ আপডেট: 22/02/2021 11:29 a.m.
-

মরণোত্তর সন্মানে ভূষিত হয়েছেন সুশান্ত সিং রাজপুত

শনিবার মুম্বাইয়ের অনুষ্ঠানে ঘোষণা হয়েছে সিলভার স্ক্রিনের সেরাদের নাম। সকলেই ভূষিত হয়েছেন দাদাসাহেব ফালকে ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল অ্যাওয়ার্ডে। দেখে নেওয়া যাক কোন অভিনেতা-অভিনেত্রী কোন বিভাগে রইলেন শীর্ষে :

মেঘনা গুলজার পরিচালিত 'ছপক' ছবিতে অ্যাসিড আক্রান্ত লক্ষ্মী আগরওয়ালের চরিত্রের জন্য সেরা অভিনেত্রী বিভাগে দাদাসাহেব ফালকে পুরস্কার ছিনিয়ে নিলেন দিপীকা পাড়ুকোন। সেরা অভিনেতা হিসেবে হরর কমেডি মুভি 'লক্ষ্মী' তে অভাবনীয় অভিনয়ের জন্য দাদাসাহেব পেলেন অক্ষয় কুমার। সেরা সহ অভিনেতার পুরস্কার পান বিক্রান্ত মেসি। 'গিলটি' ছবির জন্য 'ক্রিটিক চয়েস' বিভাগে সেরা অভিনেত্রীর পুরস্কার পান কিয়ারা আদবানী। অন্যতম গুরুত্বপূর্ণ একটি বিভাগ, মরণোত্তর সন্মানে ভূষিত হলেন হৃদয়ে সমুজ্জ্বল রয়ে যাওয়া অভিনেতা সুশান্ত সিং রাজপুত। কমেডি বিভাগে 'লুটকেস' ছবির জন্য সেরা অভিনেতা হয়েছেন কুণাল খেমু। সেরা ছবি হিসেবে সন্মান পেয়েছে ওম রাউত পরিচালিত বক্স অফিসে সুপারহিট ছবি 'তানহাজি, দ্য আনসাং ওয়ারিয়র'। এতে অভিনয় করেছেন অজয় দেবগন, সইফ আলি খান। ব্ল্যাক কমেডি 'লুডো' ছবির জন্য সেরা পরিচালকের মর্যাদা পেলেন অনুরাগ বসু।

সেরা ওয়েব সিরিজের সন্মান পেয়েছে 'স্ক্যাম ১৯৯২' । ওয়েব সিরিজের সেরা অভিনেতা হিসেবে 'আশ্রম'-এর জন্য পুরস্কৃত হন ববি দেওল। বলিউডের সিনেজগতে দশকের পর দশক বিশেষ অবদানের জন্য সম্মাননা জানানো হল ধর্মেন্দ্রকে। টিভি সিরিয়ালের জনপ্রিয়তার শীর্ষে থাকা 'কুন্ডলি ভাগ্য' জিতে নিল পুরস্কার। স্টাইল ডিভা হলেন দিব্যা খোসলা কুমার ও সেরা ফটোগ্রাফার হলেন ডাব্বু রত্নানি।