বেতন ২৪ লক্ষেরও বেশি, জানুন মুকেশ আম্বানির গাড়ির চালক হতে কতখানি যোগ্যতা দরকার

শ্রেয়া সাহা
প্রকাশিত: 16/02/2022   শেষ আপডেট: 16/02/2022 11:27 a.m.
instagram.com/mukesh.ambaniii

শুধু মুকেশ নন, নীতা আম্বানির গাড়ির চালকও একই গতিতে করছেন উপার্জন

এশিয়ার সেরা ধনী ব্যক্তির পদ যিনি টানা ১৩ বছর ধরে টিকিয়ে রেখেছেন, তিনি রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের চেয়ারম্যান মুকেশ আম্বানি (Mukesh Ambani)। সম্পত্তি বৃদ্ধির নিরিখে, গত বছর মুকেশ আম্বানির দৈনিক আয় ছিল ১৬৯ কোটি টাকা। তাঁর মোট সম্পদের পরিমাণ ৭,১৮,০০০ কোটি টাকা। বলাবাহুল্য, তাঁর টেলিকম কোম্পানি রিলায়েন্স জিওর (Reliance Jio) হাত ধরেই এই সাফল্য।

কাজেই, মুকেশ আম্বানি যে আর পাঁচজনের মতোন চলাফেরা করবেন না, তাই স্বাভাবিক। দেশের খ্যাত-বিখ্যাত আসবাব রয়েছে মুকেশ আম্বানির দখলে। তবে যদি নজর দেওয়া হয় মুকেশ আম্বানির গ্যারেজে। তাহলে দেখা যায়, দেশের সবচেয়ে দামি গাড়িগুলির মধ্যে একটি এখন মুকেশ আম্বানির গ্যারেজে। যার আনুমানিক মূল্য ১৩ কোটি ১৪ লক্ষের কাছাকাছি। এছাড়াও তাঁর ঝুলিতে রয়েছে, Bentley Bentayga (দাম ৭.৫৬ কোটি), Land Rover Discovery (দাম ১ কোটি ৭৮ লক্ষ), Land Rover Range Rover (দাম ৫২ লক্ষ), Ford Endeavour ( দাম ১.৫৭ কোটি), Land Rover Range Rover Sport (দাম ৩.৪৫ কোটি), BMW X5 (দাম ১.৬৭ কোটি)।

তবে এত দামী গাড়ি চালায় কে? মুকেশ আম্বানি নিজেই? না। শখের বসে মাঝে মধ্যে গাড়ি নিয়ে বেরিয়ে পড়লেও, তাঁর প্রতিটি গাড়ির জন্য রয়েছে আলাদা আলাদা চালক। শুধু তাই নয়। হরেকরকমের পরীক্ষার মাধ্যমেই নির্বাচন হয়, কে হবে গাড়ির চালক।

শোনা যায়, প্রতি মাসে মুকেশ আম্বানির গাড়ির চালক ২ লক্ষ টাকা করে উপার্জন করেন। অন্যদিকে, বিশ্বের সবচেয়ে দামি গাড়ি রয়েছে নীতা আম্বানির। এই গাড়িটি ভারত থেকে নয়, জার্মানি থেকে বিশেষ অর্ডারে আমদানি করা হয়েছে। নাম ‘অডি এ৯ ক্যামেলিয়ন’, যার দাম ৯০ কোটি টাকা। নীতা আম্বানির এই গাড়ি যিনি চালান, তার বেতন বছরে ২৪ লাখ টাকারও বেশি।