"অন্তত ছেঁড়া জিন্স পরিনি", ইনস্ট্যাতে বোল্ড লুক-ছবি পোস্ট করে উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রীকে কটাক্ষ আয়ুষ্মান-পত্নী তাহিরার

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 22/03/2021   শেষ আপডেট: 22/03/2021 11:15 a.m.
আয়ুষ্মান খুরানা - তাহিরা কাশ্যপ ~Instagram

নারীবিদ্বেষের বিরুদ্ধে তাহিরার এহেন প্রতিবাদের প্রশংসা করেন হুমা কুরেশি, ভুমি পেডনেকররাও

মেয়েদের পোশাক কেমন হবে সে নিয়ে আপত্তিকর মন্তব্য করে তীব্র জনরোষের মুখে পড়েন উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী তীরথ সিং রাওয়াত। ছেঁড়া জিন্স পরে মেয়েরা পশ্চিমী সভ্যতা আয়ত্ত করতে চাইছে যা ভারতীয় মূল্যবোধে আঘাত করে, এহেন মন্তব্য করে ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় বিদ্রুপ ও সমালোচনার শিকার উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী। এবার জনপ্রিয় বলি গায়ক-অভিনেতা আয়ুষ্মান খুরানার স্ত্রী তাহিরা কাশ্যপ নিজের বোল্ড লুকের একটি ছবি ছোটো ভিডিও আকারে ইনস্ট্যাগ্রামে পোস্ট করে ক্যাপশন দিলেন "অন্তত ছেঁড়া জিন্স পরিনি"। আক্রমণের তীর অত্যন্ত স্পষ্ট। ঝড়ের গতিতে ভাইরাল হওয়া এই পোস্টে সমর্থন জানিয়েছেন নেটিজেনরা। হুমা কুরেশি, ভূমি পেডনেকরের মতো প্রথম সারির বলিউড অভিনেত্রীরাও এই অভিনব প্রতিবাদকে কুর্নিশ জানান।

আয়ুষ্মানের স্ত্রী বলেই নয়, লেখিকা হিসেবে তাহিরার নিজস্ব পরিচিতি সর্বজনবিদিত। ক্যানসারকে জয় করেন তাহিরা। কেমোথেরাপির কারণে ন্যাড়া হওয়া তাহিরার বেশ কয়েকটি ছবি প্রকাশে আনেন নিজেই। কখনো স্বামী আয়ুষ্মানের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টগুলিতেও প্রকাশ্যে আনা ছবিতে একসাথে ধরা দিয়েছেন যুগলে। নারীবিদ্বেষী কার্যকলাপ বা মন্তব্যে আগেও মুখ খুলেছেন ঠোঁটকাটা তাহিরা। এই ছবিটি তার কেশবিহীন ছবিগুলির মধ্যেই একটি যেখানে দেখা যাচ্ছে বিকিনি ও সানগ্লাস পরিহিতা অবস্থায় ধরা দিয়েছেন তিনি।

সদ্য মুখ্যমন্ত্রী পদে শপথ নেওয়া তীরথ, এনজিওর এক মহিলা সদস্যকে ছেঁড়া জিন্স পরতে দেখে মূল্যবোধ ও সমাজের প্রতি বার্তা নিয়ে প্রশ্ন তোলেন। শিক্ষক শিক্ষিকারা কী শিক্ষা দিচ্ছেন, সে নিয়েও সন্দেহ প্রকাশ করে‌ন এবং গা ঢাকা পোশাক পরার নিদান দেন। এহেন বিবৃতিতে নানা মহল থেকে সমালোচনা উড়ে এসেছে। চাপের মুখে ক্ষমা চাইলেও নিজের বিশ্বাসে অনড় থাকেন তিনি।

তাহিরা কাশ্যপ ~Instagram