'সেভিয়ার'-সোনুকে সন্মান জানিয়ে স্যালুট দিল স্পাইসজেট

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 21/03/2021   শেষ আপডেট: 21/03/2021 10:05 a.m.
স্পাইসজেটের সোনু-সন্মান ~ Twitter

একসময়ে অসংরক্ষিত টিকিটে ট্রেনে চড়ে পাঞ্জাব থেকে মুম্বাইয়ে আসেন, মনে করালেন মসিহা

মানুষের পাশে থাকতে চান তাই অমুক রাজনৈতিক দলের ছত্রছায়ায় এলেন, বিনোদন জগত থেকে এই একই ইচ্ছার কথা প্রকাশ করে আগেও- আজও নির্বাচনের প্রাক্কালে একাধিক অভিনেতা-অভিনেত্রী সরাসরি রাজনীতির ময়দানে নেমেছেন। ভোটপর্ব মিটে গেলে মানুষের পাশে দাঁড়ানোর প্রতিশ্রুতি কে কতটা রক্ষা করতে পেরেছেন, সেটা তর্কসাপেক্ষ। তবে কোনো দলীয় পদপ্রার্থী না হয়েও আক্ষরিক অর্থেই মানুষের পাশে দাঁড়ানোর নমুনা পেতে হলে এই বলিউড অভিনেতার নাম নিঃসন্দেহে সর্বাগ্রে। দীর্ঘ লকডাউনে ভিন রাজ্যে আটকে পড়া শ্রমিকদের নিজেদের বাড়ি ফেরা থেকে সম্বলহীন বৃদ্ধ-বৃদ্ধাদের শীতবস্ত্রের যোগান দেওয়া, নিজের কোটি টাকার বাড়ি বন্ধক দিয়ে ফুটপাতবাসীদের সাহায্যার্থে এগিয়ে আসা সোনু সুদ যেন জনগণের 'মসিহা'। এবার সেই মসিহাকেই বিশেষ সন্মান জ্ঞাপন করল স্পাইসজেট।

বিমানের গায়ে বড়ো করে আঁকা সোনুর মুখ, যার পাশে বড়ো করে লেখা আছে "এ স্যালুট টু দ্য সেভিয়ার সোনু সুদ"। স্পাইসজেট-এর চেয়ারম্যান ও ম্যানেজিং ডিরেক্টর অজয় সিং এ প্রসঙ্গে জানিয়েছেন, "অতিমারীর সময়ে সোনু সুদের সাথে কাজ করার সুযোগ পেয়ে আমরা অত্যন্ত গর্বিত। তাঁর নিঃস্বার্থ প্রচেষ্টাকে সম্মান জানিয়েই এই বিশেষ ছবি। অতিমারীর সময়ে যেভাবে তিনি লক্ষ লক্ষ মানুষকে সাহায্য করেছেন, তার জন্য তাঁকে ধন্যবাদ জানাতে চাই।" পাশাপাশি এই ধরণের চমকপ্রদ সন্মান পেয়ে আপ্লুত সোনু টুইটারে ছবিসহ একটি পোস্ট করেন যেখানে স্মরণ করেন পুরোনো দিনের অর্থিক অসচ্ছ্বলতার কথা। একইসঙ্গে বাবা-মা'র কথাও মনে পড়ে সোনুর, "মনে পড়ে যাচ্ছে পাঞ্জাবের মোগা থেকে মুম্বইয়ের অসংরক্ষিত টিকিট নিয়ে যাত্রার কথা। মা-বাবাকে খুব মিস করছি।"

নিজের শেষ সম্বলটুকু দিয়েও থাকতে চান সেইসব সাহায্যপ্রার্থী দরিদ্র মানুষের পাশে, আর এর জন্য কোনোপ্রকার বাড়তি কৃতিত্বও যে তিনি দাবি করেননা, তাও স্পষ্ট তার আত্মজীবনীর নামকরণ, 'আই অ্যাম নট এ মসিহা' থেকে। দুর্গাপুজোর থিম থেকে তেলেঙ্গানার মন্দির, সর্বত্র সোনুর অধিষ্ঠান। স্পাইসজেটের এই প্রকারের সন্মান প্রদর্শনও ভাইরাল হয়েছে নেটদুনিয়ায়।