তাহলে কি 'দাদা'র বায়োপিক? সৌরভের ভূমিকায় রণবীর কাপুর? বাড়ছে জল্পনা

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 13/07/2021   শেষ আপডেট: 13/07/2021 2:38 p.m.
-facebook

ভায়াকম প্রযোজনা সংস্থার উদ্যোগে তৈরি হতে চলেছে এই বায়োপিক, তেমনটাই খবর

অবশেষে জল্পনা কি সত্যি হতে চলেছে? 'দাদা' সৌরভ গাঙ্গুলির (Sourav Ganguly) বায়োপিক (Biopic) কি তৈরি হচ্ছে? বিশ্বের তামাম সৌরভ অনুরাগীদের কাছে এর চেয়ে বড় খবর আর কীই-বা হতে পারে!

গত কয়েক বছর ধরেই সৌরভ গাঙ্গুলির বায়োপিক নিয়ে আলোচনা চলছিলই। যদিও দাদা নিজেই নাকি রাজি ছিলেন না। যদিও একটি সূত্র মারফত জানা গেছে, অবশেষে সৌরভ গাঙ্গুলির কাছ থেকে সবুজ সঙ্কেত মিলেছে। সব ঠিকঠাক থাকলে খুব শীঘ্রই হয়তো সৌরভ অনুরাগীদের কাছে একটা দারুণ বিষয় আসতে চলেছে। শোনা যাচ্ছে বিগ বাজেট সৌরভের বায়োপিক করতে চলেছে ভায়াকম প্রযোজনা সংস্থা। চিত্রনাট্যের কাজও নাকি অনেকটাই এগিয়ে গেছে। সব ঠিকঠাক থাকলে হয়তো খুব শীঘ্রই এই ছবির কাজ শুরু হবে।

কী থাকছে এই চিত্রনাট্যে? ১৯৯৬ সালে শতরান দিয়ে অভিষেক,ন্যাটওয়েস্ট জয়ের পর লর্ডসের গ্যালারিতেই জামা খুলে ওড়ানো কিংবা চ্যাপেল চিত্রনাট্যের যবনিকা, ২০০৩-এ বিশ্বকাপ জয়ের দোরগোড়া থেকে ফিরে আসা নাকি বিসিসিআই প্রেসিডেন্টের অধ্যায় শুরু? এসবের উত্তর পেতে হলে সৌরভ অনুরাগীদের আরও কয়েক মাস অপেক্ষা করতে হবে। তবে সৌরভকে নিয়ে যে বায়োপিক তৈরি হচ্ছেই একথা নাকি সৌরভ গাঙ্গুলি নিজেই স্বীকার করেছেন।

সৌরভ গাঙ্গুলির বায়োপিকে কে অভিনয় করবেন? এ নিয়েও জল্পনার শেষ নেই। এক সময় ঠিক হয়েছিল ঋত্বিক রোশন অভিনয় করতে পারেন। যদিও একটি সূত্র জানাচ্ছে, সব ঠিকঠাক থাকলে রণবীর কাপুর সৌরভের বায়োপিকে অভিনয় করতে পারেন। এমনকী দাদার প্রথম পছন্দ রণবীরকে। রণবীর কাপুর এই প্রথম কোন বায়োপিকে অভিনয় করছেন, তা নয়। এর আগে বলিউডের অভিনেতা সঞ্জয় দত্তের জীবনীচিত্রে তিনি অভিনয় করেছেন। এখন দেখার বিষয় ক্রিকেট দুনিয়ার অন্যতম সফল এই ক্রিকেটারের বায়োপিক কে করেন।

উল্লেখ্য, এর আগে বলিউডে অনেক বিগ বাজেটের বায়োপিক তৈরি হয়েছে। ভারতে বিশ্বকাপজয়ী অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির উপর তৈরি হয়েছে 'এম.এস.ধোনি : দ্য আনটোল্ড স্টোরি', অভিনয় করেছিলেন সুশান্ত সিং রাজপুত। পাশাপাশি শচীন, আজহারউদ্দিন উপর তৈরি হয়েছে জীবনীচিত্র। তবে জল্পনা ছিল 'প্রিন্স অফ কলকাতা' সৌরভ গাঙ্গুলিকে নিয়ে জীবনীচিত্রের কথা। যদিও সেই স্বপ্ন সত্যি হতে চলেছে বলে মনে করছেন ওয়াকিবহাল মহল।