জিততে পারেননি ভোটে অথচ বিধায়কের সমান কাজ করছেন সায়ন্তিকা

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 24/05/2021   শেষ আপডেট: 24/05/2021 12:59 p.m.
instagram@sayantikabanerjee

কয়েকদিন আগেই অক্সিজেন ও কমিউনিটি কিচেনের বন্দোবস্ত করেন তিনি, সঙ্গে করোনাক্রান্ত পরিবারের দায়ের নিয়েছেন, ব্ল্যাক ফাঙ্গাসের ওষুধ জোগাড় করছেন, দায়িত্ব নিয়েছেন পথের কুকুরদের

চলতি বছরেই তৃণমূলে যোগ দিয়েছিলেন অভিনেত্রী সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায় (Sayantika Banerjee)। তবে ২০২১-এর বিধানসভা নির্বাচনে জয়ের মুখ দেখেননি তৃণমূলের তারকা প্রার্থী সায়ন্তিকা। তবে একজন বিধায়কের থেকে কোনও অংশে কম কাজ করছেন না তিনি। বর্তমানে নিজ কেন্দ্রের আচুলি অঞ্চলের বাদুলারা গ্রামের করোনা আক্রান্ত ২১টি পরিবারের দায়িত্ব নিলেন তিনি। তাঁদের অসুস্থতার কথা শুনতেই মাত্র চব্বিশ ঘন্টার মধ্যেই প্রয়োজনীয় সমস্ত খাদ্যদ্রব্য পাঠিয়েছেন তিনি।

দিন কয়েক আগেই বাঁকুড়ার মানুষের জন্য নিয়ে এসেছেন ‘দুয়ারে অক্সিজেন’ পরিষেবা এবং কমিউনিটি কিচেন।

এ বিষয়ে সংবাদমাধ্যমকে সায়ন্তিকা জানান, “মাত্র ৭৩৫ ভোটে হেরেছি আমি। আর একটা পাড়া যদি আমার জন্য ভোট দিত, তা হলেই হয়তো আমি জিতে যেতাম। কিন্তু হেরে গিয়েছি বলে কি কাজ করব না? তবে জিতে গিয়ে ওই পদটা পেলে কাজ করতে অনেক সুবিধা হত। এখন কাজটা করতে অনেক বেশি মাথা খাটাতে হচ্ছে।” না বললেই নয়, গত সপ্তাহে বাঁকুড়ায় ব্ল্যাক ফাঙ্গাসে আক্রান্ত হয়েছিলেন এক ব্যক্তি। অচেনা-অজানা এই রোগের ইঞ্জেকশন এনে দেওয়ার দায়িত্ব নেন সায়ন্তিকা। প্রচুর খোঁজাখুঁজির পর অবশেষে বাঁকুড়ার জেলা শাসকের সাহায্যে সেই ইঞ্জেকশন রোগীর ঠিকানায় পৌঁছে দেন অভিনেত্রী। 

এসবের সাথেই অভিনেত্রী প্রকাশ্যে এনেছেন নিজের রবিবারের ছুটি কাটানোর তালিকা। যা দেখলে আপনিও আঁতকে উঠতে পারেন। রবিবার মানেই সায়ন্তিকার কাছে লুচি, মাংস কিংবা টানা ঘুম বা নিজের যত্ন নেওয়া নয়। রবিবার মানে পথের অভুক্ত কুকুরদের খাওয়ানো, এবং এর সঙ্গেই মানুষদের হাতে পুষ্টিকর খাদ্য তুলে দেওয়া।