দেখুন তো, চিনতে পারছেন আপনাদের বং-ক্রাশ'কে?

শ্রেয়া সাহা
প্রকাশিত: 16/08/2021   শেষ আপডেট: 16/08/2021 2:09 p.m.
instagram.com/ritabhari_chakraborty

অনুগামীদের প্রশ্নের সম্মুখীন হয়ে অভিনেত্রী প্রকাশ্যে আনলেন এই ছবি

তারকাদের নিয়ে আমাদের কৌতুহলের শেষ নেই। তারকাদের আয় কত? তাঁদের শিক্ষাগত যোগ্যতা কত? তারকাদের কটা বাড়ি, কতগুলি গাড়ি, আবার সেগুলির বর্তমান মূল্য কত, মা-বাবা কে? মা-বাবার সঙ্গে ইন্ড্রাস্টির পূর্বের যোগসূত্র আছে কিনা, কিংবা প্রতি সিনেমা থেকে কারা কত আয় করে নিল? কতই না প্রশ্ন আমাদের। তারকারা আমাদের কৌতুহল মেটাতে এত্তসব প্রশ্নের সঠিক উত্তর দিলেও, আমরা আবার বিশ্বাস করি না প্রথমেই। আরও কয়েকবার ঘুরিয়ে জিজ্ঞেস করে ফেলি, ভাগ্য ভালো হলে আর তারকারাও একই প্রশ্নে বিরক্ত হলে, তাঁরা চেষ্টা করেন উত্তর দেওয়ার। তবুও মেটে না আমাদের সাধ। সোশ্যাল মিডিয়ার অলিগলিতে শুরু হয় চর্চা।

তবে চর্চিত অভিনেত্রীরা, যাদের বর্তমান প্রজন্ম একেবারে বং ক্রাশ হিসেবে মানে, কেমন ছিল তাঁদের ছেলেবেলার মুখশ্রী? জানতে ইচ্ছে হয় সকলেরই। সদা হাস্যময় জনপ্রিয় অভিনেত্রী ঋতাভরী চক্রবর্তী (Ritabhari Chakraborty)।

যিনি মাধ্যমিক পরীক্ষার পরেই একটি বাংলা ধারাবাহিকের প্রধান চরিত্রে অভিনয়ের মাধ্যমে বিনোদন জগতে প্রবেশ করেন। এই ধারাবাহিকের টিআরপি রেটিং এতোটাই বেশি ছিল যে,এখনও 'ললিতা' বলে সবাই ঋতাভরীকে এক নামে চেনে। তবে শুধু দক্ষ অভিনয় নয়, পড়াশোনাতেও রয়েছে তাঁর বহু খেতাব। সে কথা আমাদের জানা।

পড়াশোনা, অভিনয়, গানের কন্ঠ থেকে সিনেমা লেখার দক্ষতা সবেতেই সফল হয়েছেন ঋতাভরী। তবে এসবের পাশাপাশি ৭৪ জন শিশুর মা ঋতাভরী, এমনকি কয়েক হাজার মহিলার জীবনের লড়াইয়ে পাশে থেকেছেন ঋতাভরী। কিন্তু জানেন কী কেমন ছিল ঋতাভরীর ছেলেবেলা?

ফ্যানেদের প্রশ্নের সম্মুখীন হয়েই ঋতাভরী নিজের স্টোরিতে প্রকাশ্যে আনেন তাঁর ছেলেবেলার দুটি ছবি।

instagram.com/ritabhari_chakraborty

বরাবরই সোশ্যাল মিডিয়ায় বেশ সক্রিয় তিনি। অনুগামীদের প্রশ্নের উত্তর দেওয়া হোক কিংবা লাইভ, প্রায়শই দেখা মেলে তাঁর। এর পাশাপাশি সমাজ সেবামূলক কাজ থেকেও থেমে নেই তিনি। করোনা মহামারীতে সাধারণ মানুষের সাহায্যে সাধ্যমতো এগিয়ে এসেছেন তিনি। কয়েক মাস আগেই ১০০ জন প্রবীণ মানুষের কোভিড টিকার ব্যবস্থা করেন।

তবে শুধু কী তাই! ঋতুস্রাব নিয়ে সচেতনতা বাড়াতে গতবছর ব্রহ্মা জানেন গোপন কম্মটি মুক্তির আগে কলকাতার বুকে মৌন মিছিল করেছিলেন ‘শবরী’ ঋতাভরী চক্রবর্তী। পরবর্তীতে কলকাতার সব শৌচাগারে স্যানিটারি ন্যাপকিনের বন্দোবস্ত করার অঙ্গীকার নিয়েছেন অভিনেত্রী।

আর সেই মতোই অভিনেত্রী স্বপ্ন দেখেন, কলকাতা প্রথম এমন শহর হবে, যেখানে প্রত্যেক সাধারণ শৌচাগারে থাকবে প্যাড ভেন্ডিং মেশিন। আর সেই স্বপ্নের পিছনে এখনও কাজ করে চলেছেন ঋতাভরী এবং কলকাতার প্যাডম্যান শোভন।