৫১ তম দাদাসাহেব ফালকে পুরস্কারে ভূষিত হবেন 'থালাইভা' রজনীকান্ত

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 01/04/2021   শেষ আপডেট: 01/04/2021 12:04 p.m.
~Facebook@SuperStarRajnikanth

একজন অভিনেতা, চিত্রনাট্যকার ও প্রযোজক হিসেবে চলচ্চিত্রের ইতিহাসে তিঁনি আইকনিক : প্রকাশ জাভড়েকর

৫১ তম দাদাসাহেব ফালকে পুরস্কারে ভূষিত হতে চলেছেন থালাইভা রজনীকান্ত। আজ একটি ট্যুইটে কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রী প্রকাশ জাভড়েকর ঘোষনা করেন, "ভারতীয় চলচ্চিত্রের ইতিহাসে অন্যতম শ্রেষ্ঠ অভিনেতা রজনীকান্তকে ২০১৯ সালের জন্য ৫১ তম দাদাসাহেব ফালকে সন্মানে ভূষিত করা হবে যা ঘোষনা করতে পেরে আমি পুলকিত।"

প্রসঙ্গত উল্লেখ্য, দক্ষিণী সিনেমার জগতে রজনীকান্তের আগেও আরও ১১ জন এই ভারতীয় চলচ্চিত্রের সর্বশ্রেষ্ঠ জাতীয় পুরস্কারটিতে সন্মানিত হয়েছেন, যাদের মধ্যে আছেন ড.রাজকুমার, আক্কিনেনী নাগেশ্বর‌ রাও, কে বালাচন্দর প্রমূখ। তাই বলা যায়, টলিউডের দ্বাদশ ব্যক্তি হিসেবে রজনীকান্তের মাথায় উঠল এই শ্রেষ্ঠত্বের শিরোপা।

~Facebook@SuperStarRajnikanth

তাঁর চলচ্চিত্র জগতে পদার্পণ ১৯৭৫ সালে। কে বালাচন্দরের 'অপূর্ব রগঙ্গল' দিয়ে তাঁর যাত্রা শুরু। সুদীর্ঘ ৪৫ বছরের সিনেমা জীবনে দেশকে উপহার দিয়েছেন একাধিক দক্ষিণী ও বলিউডি সুপারহিট ছবি।

বয়স হলেও পর্দায় সেই জৌলুস, সেই মজার কীর্তি সঙ্গে ধুমধাড়াক্কা অ্যাকশন এখনো অটূট যার প্রমাণ 'রোবট', 'কাবালি', 'লিঙ্গা' প্রভৃতিতে সুস্পষ্ট।

~ Twitter@LoyalFanofRajni

এছাড়াও উল্লেখ্য দক্ষিণী ছবিগুলির মধ্যে 'মুল্লাম মালারাম', 'থালাপতি', 'থিল্লুমুল্লু' প্রভৃতি উল্লেখযোগ্য। বলিউডেও থালাইভার ঝুলিতে 'শিবাজি', 'বুলান্দি' অবিস্মরণীয়।

এ.আর মুরুগাদোসের 'দরবার' ছবিতে শেষ দেখা গেছে তাঁকে। বর্তমানে 'আন্নাথে' ছবির শুটিংয়ে ব্যস্ত আছেন রজনীকান্ত। বিজেপির জাতীয় সাধারণ সভাপতি সি.টি রবিও থালাইভার প্রতি হার্দিক অভিনন্দন জানিয়ে টুইট করেন।

~ Twitter@rajnikanth