পুষ্পা,স্পাইডারম্যান-নো ওয়ে হোম- বছর শেষে বক্স অফিসে এগিয়ে কোন সিনেমা?

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 29/12/2021   শেষ আপডেট: 29/12/2021 7:10 a.m.
instagram.com/alluarjunonline,/tomholland2013

বছর শেষে অবাক করা আয় বক্স অফিসে!

বছর শেষে সিনেমা জগতের বহু প্রশংসিত ছবি স্পাইডারম্যান-নো ওয়ে হোম (Spiderman-No Way Home) । ইতিমধ্যে এটি বক্স অফিসে (Box office) সাড়া ফেলে দিয়েছে। প্রথম থেকে এটিই সবচেয়ে উপার্জনকারী সিনেমা হিসেবে বিবেচিত হবে বলে দর্শকদের ধারণা ছিল। দর্শকরা হলে গিয়ে এই সিনেমাটি উপভোগও করেছেন ভীষণভাবে। তবে শুধু স্পাইডারম্যান-নো ওয়ে হোম নয়, 83, পুষ্পার (Pushpa) মতোও ছবিও দর্শকদের আকর্ষণের কেন্দ্রবিন্দুতে চলে এসেছে। তবে স্পাইডারম্যান-নো ওয়ে হোম সিনেমাটি সবচেয়ে বেশি উপার্জন করতে পারবে এমনটাই ধারণা করছিল সবাই।

তবে পুষ্পা সিনেমাটি নিয়েও বেশ আশাবাদী ছিলেন দর্শকরা। তবে এই সিনেমার তেলেগু সংস্করণটি সপ্তাহের শেষে বড় পতনের সম্মুখীন হয়েছিল। তবে এর হিন্দি সংস্করণটির জনপ্রিয়তা ক্রমাগত বৃদ্ধি পেতে থাকে। পুষ্পা এবং স্পাইডারম্যান- নো ওয়ে হোমের মধ্যে তুলনা করলে দেখা যাচ্ছে যে পুষ্পা সিনেমাটি উপার্জনের দিক থেকে এগিয়ে রয়েছে। সোমবারের সংগ্রহ অনুযায়ী পুষ্পা সিনেমাটি প্রায় ৪০ শতাংশ এগিয়ে। এমনকি দৈনিক আয়ের দিক থেকেও এগিয়ে রয়েছে সিনেমাটি। তবে এর তেলেগু সংস্করণটি আয় করতে পারে কিনা সেটাই দেখার।

প্রথমে দেখে নেওয়া যাক দর্শকরা যে সিনেমাটির আয় নিয়ে সবচেয়ে বেশি আশাবাদী, অর্থাৎ স্পাইডারম্যান-নো ওয়ে হোম সিনেমাটির আয় শুরু থেকে কেমন?

প্রথম সপ্তাহে বক্স অফিসে সিনেমাটির আয় –

বৃহস্পতিবার: ৪২.৬৭কোটি টাকা, শুক্রবার : ২০.৩৭ কোটি টাকা, শনিবার: ২৬.১০ কোটি টাকা, রবিবার: ২৯.২৩ কোটি টাকা, সোমবার: ১২.১০ কোটি টাকা, মঙ্গলবার: ১০.৪০ কোটি টাকা, বুধবার: ৮.৭০ কোটি টাকা, বৃহস্পতিবার: ৮.৫০ কোটি টাকা।

মোট: ১৪৮.০৭ কোটি টাকা।

দ্বিতীয় সপ্তাহের শেষে বক্স অফিসে আয়: শুক্রবার: ৬.৭৫ কোটি টাকা, শনিবার: ১০.১০ কোটি টাকা, রবিবার: ১০ কোটি টাকা।

মোট: ২৬.৮৫ কোটি টাকা।

তবে শুধু স্পাইডারম্যান-নো ওয়ে হোম নিয়ে পর্যালোচনা করলেই হবে না, ২০২১ সালে ভারতীয় বক্স অফিসে শীর্ষ আয়কারী সিনেমার তালিকা নিচে দেওয়া হল।

সূর্যবংশী - ২৩১.৭০ কোটি টাকা, পুষ্পা - ২১৭ কোটি প্রায় (১১ দিন), স্পাইডার-ম্যান: নো ওয়ে হোম - ২১৪ কোটি প্রায় (১২ দিন), মাস্টার - ২০৯.৬০ কোটি টাকা, ভাকিল সাব - ১১৯.১০ কোটি টাকা।

এই বছরটিতে সিনেমা থেকে আয় প্রথম দিকে ধাক্কা খেয়েছিল করোনার জন্য। কিন্তু দর্শকরা যে এখনও ভালো সিনেমা পেলে হলমুখী হন, তা এইসব আয় থেকেই বোঝা যাচ্ছে স্পষ্টভাবে। বছর শেষে বক্স অফিসে সিনেমাগুলির আয় সত্যিই অবাক করার মতোন।