নগ্ন ফটোশ্যুট করা নিয়ে তুলকালাম, মুম্বাই পুলিশ FIR দায়ের করল রণবীর সিংয়ের বিরুদ্ধে

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 26/07/2022   শেষ আপডেট: 26/07/2022 4:42 p.m.
instagram.com/ranveersingh

ভারতীয় দণ্ডবিধির ২৯২, ২৯৩, ৫০৯ ধারায় এফআইআর দায়ের হয়েছে

পেপার ম্যাগাজিনের জন্য নগ্ন ফটোশ্যুট করতে গিয়ে বিপাকে রণবীর সিং। গতকাল মুম্বাই পুলিশের কাছে অজ্ঞাত পরিচয় এক ব্যক্তি অভিনেতার বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছেন। তাঁর ওই নগ্ন ছবি মহিলাদের অনুভূতিকে আঘাত করেছে এই মর্মে অভিযোগ জানানো হয়। আজ সেই অভিযোগের ভিত্তিতে রণবীরের বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়েছে বলে জানা গেছে।

এমনিতেই ন্যুড ফটোশ্যুটের ছবি প্রকাশ্যে আসতেই বিচ্ছিরি ট্রোলের শিকার হতে হয়েছিল 'গাল্লিবয়'কে। সেসবকে যদিও 'ডোন্ট কেয়ার' বলে এগিয়ে যাচ্ছিলেন অভিনেতা। যুক্তি দেখিয়েছিলেন, "নগ্নতা আহামরি কিছু নয়।" সব‌ই ঠিক ছিল, পাশে পেয়েছিলেন স্ত্রী দীপিকা পাডুকোনকেও। কিন্তু বাঁধ সাধল পূর্ব মুম্বইয়ের শহরতলীর এক স্বেচ্ছাসেবী সংস্থা। সংস্থার সঙ্গে যুক্ত ললিত শ্যাম নামক এক ব্যক্তি 'পুরুষের এমন নগ্ন শরীর দেখে লজ্জায় পড়েছেন মহিলারা, আঘাতপ্রাপ্ত হয়েছে নারীদের ভাবাবেগ' এই মর্মে মুম্বইয়ের চেম্বুর থানায় লিখিত অভিযোগ দায়ের করেন সোমবার রাতে।

মুম্বাই পুলিশ‌ও ভারতীয় দণ্ডবিধির ২৯২, ২৯৩, ৫০৯ ধারায় এফআইআর দায়ের করেছেন। পাশাপাশি তথ্য প্রযুক্তি আইনের আওতায় ৬৭এ ধারাও জুড়ে দেওয়া হয়েছে। যার জেরে সমস্যার সম্মুখীন হতে পারে ওই ফ্যাশন ম্যাগাজিনও। প্রসঙ্গত, বলিউডে প্রথম ন্যুড ফটোশ্যুট করে রেভোলিউশন এনেছিলেন মডেল মিলিন্দ সোমন্দ। এরপর কালক্রমে বহু অভিনেতাই অর্ধনগ্ন বা পুরো নগ্ন ফটোশ্যুট করেছেন, তবে তাঁরা এত চর্চায় আসেনি। কিন্তু অনাবৃত রনবীর‌ই হঠাৎ করে সমস্যায় পড়ে গেলেন মাঝখান থেকে।