Pride Month: তৃতীয় লিঙ্গের ক্যাম্পে করোনার টিকা নিলেন অভিনেত্রী সাংসদ মিমি চক্রবর্তী

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 22/06/2021   শেষ আপডেট: 22/06/2021 6:14 p.m.
মিমি চক্রবর্তী instagram.com/mimichakraborty

অভিনেত্রী সাংসদ মিমি চক্রবর্তী আজ করোনা টিকার প্রথম ডোজ নিয়েছেন

দেশজুড়ে করোনা (Corona) সংক্রমনের দ্বিতীয় ঢেউ চলতি মাসের শুরুর দিকে আস্ফালন দেখাচ্ছিলো। সম্প্রতি বিভিন্ন রাজ্যে লকডাউন এবং কড়া বিধি-নিষেধের কারণে কিছুটা হলেও নিয়ন্ত্রণে এসেছে সংক্রমণ। তবে এই মুহূর্তে দেশজুড়ে করোনার বিরুদ্ধে লড়াই করার জন্য প্রধান অস্ত্র হয়ে দাঁড়িয়েছে টিকাকরণ ব্যবস্থা। প্রত্যেকটি রাজ্যেই জোর কদমে চলছে টিকাকরন (Vaccination) প্রক্রিয়া। কেন্দ্র সরকার দেশজুড়ে প্রচার করছে যে ভ্যাকসিনে সকলের সমান অধিকার। সেই মতে বিশ্বাস করে টলিউড (Tollywood) অভিনেত্রী তথা তৃণমূল (TMC) সাংসদ মিমি চক্রবর্তী (Mimi Chakraborty) আজ তৃতীয় লিঙ্গের মানুষের সঙ্গে করোনা টিকার প্রথম ডোজ নিয়েছেন।

জানা গিয়েছে, মিমি চক্রবর্তী আজ যেই ক্যাম্প থেকে টিকা নিয়েছেন সেখানে তৃতীয় লিঙ্গের মানুষের পাশাপাশি সমকামী, রূপান্তরকামী, দরিদ্র মানুষদের টিকা দেওয়া হয়। সেই সাথে সেখানে টিকা পাচ্ছে রিকশা এবং অটো চালকরা। প্রত্যেক দেশবাসীর ভ্যাকসিনের ওপর যে সমান অধিকার আছে তা প্রমাণ করতেই ওই ক্যাম্পে টিকা নিয়েছেন অভিনেত্রী। এই প্রসঙ্গে মন্তব্য করে অভিনেত্রী জানিয়েছেন, "জুন মাসে প্রাইড মাস সেলিব্রেট করা হচ্ছে। টিকা নেওয়ার ক্ষেত্রে কোন ভেদাভেদ করার পক্ষে নয় আমি। তাই সাধারণের মাঝে ক্যাম্পে এসে টিকার প্রথম ডোজ নিলাম। অনেকেই ক্যাম্পে এসে টিকা নিতে ভয় পাচ্ছেন। আবার টিকা নিয়ে ভ্রান্ত ধারণা তৈরি হচ্ছে। আমার এই পদক্ষেপে তাদের ভুল ধারণা ভেঙে যাবে বলে আশা রাখছি।"

প্রসঙ্গত উল্লেখ্য, টিকা নেওয়ার পর তিনি রাজ্য সরকারের ভূয়শী প্রশংসা করে বলেছেন, "রাজ্য সরকার সকলের দুয়ারে ভ্যাকসিন পৌঁছে দেওয়ার চেষ্টা করছে। পশ্চিমবঙ্গকে যত তাড়াতাড়ি করোনামুক্ত করা যায় তার আপ্রাণ চেষ্টা করছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।"