করোনা থেকে বাঁচতে জানুন মিমির টোটকা

শ্রেয়া সাহা
প্রকাশিত: 16/05/2021   শেষ আপডেট: 16/05/2021 5:20 p.m.
মিমি চক্রবর্তী instagram.com/mimichakraborty

সুস্থ ও সাবধানে থাকার বার্তা দিলেন অভিনেত্রী মিমি চক্রবর্তী

চারিদিকে দমবন্ধ করা অন্ধকার পরিস্থিতি। রাস্তায় অ্যাম্বুলেন্সের সাইরেন আর মানুষের আর্তনাদ। বেশিরভাগ মানুষই দিন কাটাচ্ছেন একটা অনিশ্চয়তার মধ্যে। ভ্যাকসিন কবে মিলবে, ভাইরাসে আক্রান্ত হলে কী করবেন, হাসপাতালে আদৌ বেড মিলবে তো? কতই না প্রশ্ন। করোনা সংক্রমণ রুখতে ফের লকডাউন রাজ্যে।

গৃহবন্দি অবস্থায় কাটতে চলেছে আগামী ১৪ দিন। তারপরেও ফের লকডাউনের পথে হাঁটা কোনো অস্বাভাবিক ব্যাপার নয়, যেমনটা আগের বছর হয়েছিল। তবে এসব মন খারাপের ভাবনা, ডিপ্রেশন কাটিয়ে পজিটিভ, সুস্থ ও সাবধানে থাকার বার্তা দিলেন অভিনেত্রী মিমি চক্রবর্তী (Mimi Chakraborty)।

মন খারাপ না করে, সতেজ ও ফুরফুরে থাকার টিপস নিজের ইনস্টাগ্রামে শেয়ার করলেন সাংসদ-অভিনেত্রী মিমি চক্রবর্তী। কী বললেন তিনি? মিমি লিখেছেন, "পছন্দের খাবার খান। ভালো করে স্নান করুন। নিজের যত্ন নিন। মন ভালো রাখতে এসেন্সিয়াল অয়েলও ব্যবহার করতে পারেন (দাম কম, অনলাইনে পেয়ে যাবেন)।

জলের সঙ্গে মিশিয়ে ঘরে স্প্রে করুন বা বালিশে লাগিয়ে নিন। সবসময় ইতিবাচক চিন্তাধারা বজায় রাখুন। মনের মধ্যে উদ্বেগ কাজ করছে বুঝতে পারলে মজার ভিডিও বা অ্যানিমেশন দেখুন। কেন ভয় পাচ্ছেন বা উত্তেজিত হয়ে পড়েছেন সেটাও লিখে ফেলুন একটা জায়গায়। সাথে ধ্যান করুন। সবাই দয়া করে শরীরচর্চা করুন।

এটি উদ্বেগ কমিয়ে ভালো থাকতে সাহায্য করে। প্রথমে সপ্তাহে ২ দিন, তারপর ৩ দিন, তারপর তা ধীরে ধীরে বাড়িয়ে ৫ দিন নিয়ম মেনে এক্সারসাইজ করুন।ভালো গান শুনুন। ফেক মেসেজে মাথা ঘামাবেন না। গাছ লাগান। গাছের যত্ন নিন।"

প্রসঙ্গত, এর আগে যাদবপুর লোকসভা এলাকার বাসিন্দাদের জন্য কোভিড হেল্পলাইন ব্যবস্থা চালু করেছিলেন মিমি চক্রবর্তী। সেই হেল্পলাইন নম্বরে ফোন করলেই সাহায্য পাওয়া যাবে বলে জানিয়েছিলেন তিনি।

এবার যে সমস্ত ব্যক্তিরা মানসিক ভাবে ভেঙে পড়েছেন বা দুশ্চিন্তায় আছেন তাঁদের ভাল থাকার চাবিকাঠি, নিজের সোশ্যাল পেজে শেয়ার করলেন তিনি।