বলিউডে 'গড ফাদার' না থাকার জের! আচমকা কার্তিককে সরিয়ে দিল করণ, অভিযোগ স্বজনপোষণের

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 17/04/2021   শেষ আপডেট: 17/04/2021 9:33 p.m.
সোশ্যাল মিডিয়া থেকেও কার্তিককে আনফলো করলেন করণ, সরব কঙ্গনা Instagram @karanjohar, @kanganaranaut, @kartikaaryan

সোশ্যাল মিডিয়া থেকেও কার্তিককে আনফলো করলেন করণ, সরব কঙ্গনা

ফের স্বজনপোষনের তকমা করণ জোহরের বিরুদ্ধে।  গতকাল থেকে বি-টাউনের বিরুদ্ধে, বলাবাহুল্য ধর্মা প্রোডাকশনের বিরুদ্ধে উত্তাল দর্শকমহল। সরব হয়েছেন বলিউডের বহু তারকা, তবে মুখ খোলার ইচ্ছে থাকলেও সাহস পাননি অনেকেই। ঠিক কী কারণে? কারণ, করণ জোহরের প্রযোজনা সংস্থার আসন্ন ছবি ‘দোস্তানা টু’ থেকে বাদ পড়েছেন কার্তিক আরিয়ান। গতকাল এই খবর প্রকাশ্যে আসে।

‘দোস্তানা টু’ এমন একটি ছবি যা, বন্ধুত্বের গল্প ও প্রেম নিয়ে তৈরী হত। ২০১৯ সালে করণ জোহর জানিয়েছিলেন, ২০০৮-র ছবি ‘দোস্তানা’র সিকোয়াল বানাতে চলেছেন তিনি। যাতে মুখ্য চরিত্রে থাকার কথা ছিল কার্তিক আরিয়ান, জাহ্নবী কাপুর ও টিভি-অভিনেতা লক্ষ্য লালভানির। সেই মতোন শুরুও হয়েছিল শ্যুটিং, তবে অবশেষে বাদ দেওয়া হল তাঁকে।

এরপরেই ধর্মা প্রোডাকশনের তরফে একটি বিবৃতিতে জানানো হয়, ছবির নতুন কাস্টিং নিয়ে শীঘ্রই বিবৃতি জারি করা হবে। তবে এবার এই ঘটনায় মুখ খুললেন গসিপ ক্যুইন কঙ্গনা রানাওয়াত। ট্যুইট করে বললেন, "কার্তিক নিজে থেকে এই পর্যন্ত এসেছে, নিজে থেকে তিনি তা চালিয়ে যাবে, একমাত্র অনুরোধ বাবা জো এবং তাঁর নেপো গোষ্ঠিকে ওঁকে একা ছেড়ে দাও, সুশান্তের মতো ওর পিছনে লেগো না। কার্তিক এসব থেকে ভয় পাওয়ার কোনো প্রয়োজন নেই। এই ফালতু আর্টিকেল এবং ঘোষণাপত্র প্রকাশের পর তোমার ব্যবহার বজায় রাখ, সম্মানিত নীরবতা বজায় রাখো। তারা এসএসআরের (সুশান্ত সিং রাজপুত) জন্য একইভাবে মাদকাসক্তি এবং অযৌক্তিক আচরণের গল্প ছড়িয়ে দিয়েছিল।"

এখানেই থামেননি কঙ্গনা, তিনি আরও লেখেন, "জেনে রাখো আমরা তোমার পাশে আছি, যে তোমাকে গড়েনি সে কখনো ভাঙতেও পারবে না, আজ হয়তো তুমি একা অনুভব করছো এবং নিজেকে নিশানা মনে করছো প্রত্যেকটা জায়গা থেকে। তেমন ভাবার কোনো প্রয়োজন নেই, প্রত্যেকেই চেনে এই নাটকের রানি জো-কে, তুমি ভালো করবে, নিজের ওপর বিশ্বাস রাখো এবং শৃঙ্গলাবদ্ধ থাকো। অনেক ভালবাসা।"

উল্লেখ্য, সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর তদন্ত আজও মেলেনি। সে সময়ও কথা উঠেছিল স্বজনপোষণের। ভাইরাল হয়েছিল একগুচ্ছ ভিডিও, যা দেখে নেটিজেনদের মত ছিল, সত্যিই সুশান্তকে বলিউড মেনে নেয়নি। নিশানার মুখে পড়তে হয়েছিল আলিয়া, করণকেও। একই ভাবে সে সময় কথা উঠেছিল করণ শুধু মহেশ ভাট কন্যা আলিয়া, শ্রীদেবী কন্যা জাহ্নবী, ডেভিড পুত্র বরুণ, ইশান খট্টর, সৈয়ফ কন্যা সারা এদের নিয়েই সিনেমা তৈরীতে উৎসাহী। অন্য আর কাউকে সুযোগ দিতে নারাজ তিনি। কারণ তাঁর মতে, বলিউডে ডেবিউ করতে পারে শুধুমাত্র তাঁরা, যাদের "গড ফাদার" আছে, এমনই অভিযোগ ছিল নেটিজেনদের।

এবার কার্তিককে দিয়ে শ্যুটিং করানোর পরেও ছবি থেকে বাদ দিতেই, ফের একই প্রশ্ন এবং ক্ষোভ নেটিজেনদের মধ্যে। এর মধ্যেই ফের উস্কে দিল করণের ব্যবহার, এদিন দুপুরেই সোশ্যাল মিডিয়া থেকে কার্তিককে আনফলো করে দেয় করণ জোহার। কাজেই ফের প্রমাণ হল, বহিরাগত হলে বলিউড ইন্ডাস্ট্রিতে নিজের জায়গা করে নেওয়া দুষ্কর। শাখরুখ, অক্ষয়রা বলিউডে নিজেদের যে জায়গা করেছেন সবার পক্ষে তা সম্ভব হয় না। বারবার স্বজনপোষণের শিকার হতে হয়।