গান্ধীর মৃত্যুদিনে গডসের সমর্থনে কঙ্গনার ট্যুইট, বিতর্ক চরমে

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 31/01/2021   শেষ আপডেট: 31/01/2021 9:19 a.m.
facebook @KanganaRanaut

ট্যুইটে পাঠ্যবইগুলিকেও অশ্রদ্ধা করেছেন অভিনেত্রী

অভিনয় বা আসন্ন ছবির প্রচারের জন্য যতনা শিরোনামে আসেন, তার চেয়ে অনেক বেশি দেখা দেন ট্যুইটে উস্কানিমূলক বিতর্কে জড়াতে। কৃষক আন্দোলনের প্রতি অতিক্ষুব্ধ কঙ্গনা রানাউত এবার মহাত্মা গান্ধীর প্রয়াণ দিবসে ট্যুইট করে সরাসরি সমর্থন জানালেন গান্ধীজির হত্যাকারী নাথুরাম গডসেকে। নিজে থেকেই উস্কানিমূলক বক্তব্য স্যোশাল মিডিয়ায় প্রচার করে আবার সমালোচনার মুখে পড়লেন অভিনেত্রী। এহেন ট্যুইটের আদৌ কি কোনো প্রয়োজন ছিল? প্রশ্ন তুলেছেন নেটিজেনদের অনেকেই।

ট্যুইটে তিনি লেখেন, "প্রতিটি কাহিনীর তিনটি দিক আছে, আমার দিক- আপনার দিক‌ ও সত্যের দিক। একজন ভালো বক্তা যেমন সবকিছু স্বীকার করে না, তেমনি সবকিছু লুকিয়েও রাখেনা। তাই আমাদের পাঠ্যবইগুলি একেবারে অপদার্থ, শুধু নানা প্রকারের ব্যাখ্যা দিয়ে ভর্তি।" এই পোস্টের শেষেই হ্যাশট্যাগ সমেত নাথুরাম গডসে (#NathuramGodse) লেখেন তিনি। নাথুরামের ছবি ও দেশভাগের যন্ত্রনার ছবিও পোস্ট করেন একইসাথে। অর্থাৎ ভারতের স্বাধীনতা সংগ্রামের ইতিহাসে নাথুরামকে ভিলেন হিসেবে চিহ্নিত করে পাঠ্যবই থেকে সর্বত্র আমাদের শিক্ষণে গান্ধীজিকে হিরো বানানোর মূল কারিগর কংগ্রেস যা ভ্রান্ত, এমনটাই ইঙ্গিত স্পষ্ট উঠে এসেছে ওই ট্যুইটের ব্যখ্যাকারীদের মতে।

এরই নিন্দায় সরব হয়েছেন বিপুল সংখ্যক ভারতবাসী। সামাজিক মাধ্যমেই পাল্টা ক্ষোভ উগরে দিয়েছেন অভিনেত্রীকে 'বিজেপি সরকারের তোষামদকারী' উল্লেখ করে।