অনিল কাপুরের আসন্ন ছবির ট্রেলারে বায়ুসেনার অভিযোগ

কৌস্তভ চ্যাটার্জী
প্রকাশিত: 10/12/2020   শেষ আপডেট: 10/12/2020 9:38 p.m.
'এক ভার্সেস এক' ছবির ট্রেলরের দৃশ্যে অনিল কাপুর। -

ইউনিফর্ম বিতর্কে জড়াল 'এক ভার্সেস এক'

বর্ষীয়ান অভিনেতা অনিল কাপুর ও পরিচালক অনুরাগ কাশ্যপ অভিনীত এবং বিক্রমাদিত্য মোতওয়ানে পরিচালিত আসন্ন নেটফ্লিক্সর ছবি 'এক ভার্সেস এক'-এর ট্রেলার মুক্তি পেয়েছে গত সোমবার। ইতিমধ্যেই ইন্ডিয়ান এয়ার ফোর্সের নজরে এসেছে এই ছবির কিছু দৃশ্য ও সংলাপ যা বায়ুসেনার মর্যাদা হানিকারক ও ভ্রান্ত প্রতিপন্নকারী বলেই অভিযোগ।

ছবিতে রয়েছেন অনিল-কন্যা সোনম কাপুরও। গল্প অনুযায়ী তাকে অপহরণ করা হয় এবং বায়ুসেনার পোশাকে তাকে উদ্ধার করতে যান অনিল। চরিত্রাভিনয়ে তার পোশাক ভ্রান্তভাবে পরিহিত এবং ইউনিফর্ম পরা অবস্থাতেই অকথ্য গালিগালাজ শোনা যায় তার মুখে যা ওই পোশাকের সন্মানের পরিপন্থী বলেই আইএএফ সূত্রে দাবি। ওই দৃশ্য ও সংলাপ ছবি থেকে বাদ দিতেও বলেন তাঁরা। বুধবার টুইটে অনিল কাপুর জানান অনিচ্ছাকৃত ভাবে কারো ভাবাবেগে আঘাত করে থাকলে তিনি ক্ষমাপ্রার্থী তবে একজন চরিত্রাভিনেতা হিসেবে কাহিনীর প্রয়োজনে শুধু চরিত্রটিকেই ফুটিয়ে তুলেছেন মাত্র।

নেটফ্লিক্সের তরফেও জানানো হয়েছে ভারতীয় এয়ারফোর্সকেন্দ্রিক ছবি এটি নয় এবং তাঁদের প্রতি নেটফ্লিক্স গভীরভাবে শ্রদ্ধাশীল। তবে আপাতত কোনো দৃশ্য বা সংলাপ বাদ দেওয়ার খবর মেলেনি। ছবিটি মুক্তি পাবে ২৪শে ডিসেম্বর।